জামায়াতের সঙ্গে ঐক্য নয়: ড. কামাল

সিলেটের সকাল ডেস্ক :: জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে কোনো বৃহত্তর ঐক্যে যাবেন না বলে জানিয়েছেন গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন। তিনি এও বলেন, জামায়াতে ইসলামীকে সঙ্গে নিয়ে কোনো বৃহত্তর ঐক্যে যাব না। সারা জীবনে করিনি, শেষ জীবনে করতে যাব কেন?

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের কনফারেন্স লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা জানান। সাম্প্রতিক সময়ে গণগ্রেফতার ও ধরপাকড় নিয়ে গণফোরামের উদ্যোগে এই সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

অন্য কয়েকটি দলকে নিয়ে নির্বাচনের আগে দেশের রাজনীতিতে ‘জাতীয় ঐক্য’ তথা ‘তৃতীয় একটি ধারা’ তৈরির প্রক্রিয়ায় রয়েছেন ড. কামাল হোসেন। এই প্রক্রিয়ায় বিএনপিরও যুক্ত হওয়ার কথা রয়েছে।

এ অবস্থায় বিএনপির জোটসঙ্গী জামায়াতকে রেখেই বিএনপির সঙ্গে কোনো ‘বৃহত্তর ঐক্যে’ যাবেন কী-না- এমন প্রশ্নের জবাবে ড. কামাল বলেন, ‘আমি ও আমাদের দল ওই ধরনের কোনো ঐক্যে যাবে না। অন্য কোনো দল করবে কিনা আমি জানি না। তবে আমি যতটুকু জানি, ওরা (জামায়াতে ইসলামী) তো এখন দলও নয়। ইতোমধ্যে তাদের নিবন্ধন বাতিল করা হয়েছে।’

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট জগলুল হায়দার আফ্রিক, আওম শফিক উল্লাহ, নৃপেণ ঘোষ, অ্যাডভোকেট সগীর আনোয়ার, সাইদুর রহমান, মোশতাক আহমেদ, জাতীয় ঐক্য প্রক্রিয়ার সদস্য সচিব আবম মোস্তফা আমিন প্রমুখ।

শেয়ার করুন