জন্মাষ্টমীতে এসএমপির গণবিজ্ঞপ্তি

সিলেটের সকাল রিপোর্ট:: আগামীকাল ২ সেপ্টেম্বর হিন্দু ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব জন্মাষ্টমী।

জন্মাষ্টমী শান্তিপূর্ণ ও নির্বিঘ্ন করতে গণবিজ্ঞপ্তি জারি করেছে সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি)। সিলেট মহানগর পুলিশ আইন, ২০০৯ এর ২৯ ধারার প্রদত্ত ক্ষমতাবলে এই নির্দেশনা জারি করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়- জন্মাষ্টমীর উৎসবে ব্যাগ, পোটলা, সুটকেস, টিফিন ক্যারিয়ার বা এ জাতীয় কোন বস্তু বহন করা যাবে না, জন্মাষ্টমীর শোভাযাত্রা কোন কোন সড়ক দিয়ে যাবে তা আগেই সংশ্লিষ্ট থানাকে অবগত করতে হবে, ছদ্মবেশে দুষ্কৃতিকারী কেউ যাতে জন্মাষ্টমীর শোভাযাত্রায় ঢুকতে না পারে সেদিকে সতর্ক দৃষ্টি রাখতে হবে, সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে কেউ যাতে উসকানিমূলক পোস্ট দিয়ে উত্তেজনা ছড়াতে না পারে সে বিষয়ে সতর্ক থাকতে হবে, জন্মাষ্টমীর উদযাপন কমিটির পক্ষ থেকে স্বেচ্ছাসেবক নিয়োগ করতে হবে এবং কমিটির সদস্যের নাম পুলিশকে জানাতে হবে।

আরো বলা হয়, শোভাযাত্রায় যারা আসবেন, তারা যেন নিজেদের মূল্যবান জিনিসের প্রতি খেয়াল রাখেন, অপরিচিত কারো কাছ থেকে যেন খাবার না খান এবং পকেটমার ও প্রতারকদের বিষয়ে যাতে সতর্ক থাকেন। অনুষ্ঠানে কোনো বিদেশী অতিথি থাকলে তা পুলিশকে জানাতে হবে। দলবেঁধে মোটরসাইকেল চালিয়ে আতঙ্ক সৃষ্টি করা কিংবা যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

মসজিদে আযানের সময় যাতে হৈ-হুল্লোড় না হয়, সেদিকেও খেয়াল রাখতে বলেছে পুলিশ। প্রয়োজনীয় ক্ষেত্রে সিসিটিভি ব্যবহারের কথাও বলা হয়েছে।

এসএমপির অতিরিক্ত উপ-কমিশনার মুহম্মদ আবদুল ওয়াহাব স্বাক্ষরিত এ গণবিজ্ঞপ্তি গতকাল শুক্রবার গণমাধ্যমে পাঠানো হয়।

শেয়ার করুন