কানাইঘাটে সূচনা প্রকল্পের সেলাই মেশিন বিতরণ

কানাইঘাট প্রতিনিধি :: সিলেটের কানাইঘাটে অতি দরিদ্র উপভোকারভোগীদের মাঝে সূচনা প্রকল্পের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ১০টায় সূচনার উপজেলা প্রকল্প অফিসে আইজিএ বিতরণ অনুষ্ঠানের মাধ্যমে বড়চতুল ইউনিয়ন ও সাতবাঁক ইউনিয়নের মোট ৬৬টি পরিবারের মধ্যে এ সেলাই মেশিন বিতরণ করা হয়।

উপজেলা কো-অর্ডিনেটর মোঃ জালাল উদ্দিনের সভাপতিত্বে ও গভার্নেন্স অফিসার মোঃ আবু সাঈদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) লুসিকান্ত হাজং।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বড়চতুল ইউপি চেয়ারম্যান মাওঃ আবুল হোসাইন চতুলী, সাতবাঁক ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আব্দুর নুর, উপসহকারী কৃষি কর্মকর্তা আলমগীর হোসেন, মহিলা বিষয়ক অফিসের সহকারী কবির হোসেন, সূচনা প্রকল্পের আইজিএ সাপোর্ট অফিসার সাইফুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য যে, গ্রামীণ দরিদ্র-অতিদরিদ্রদের স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কে সচেতনতা বাড়িয়ে তাদের পরিবারের পুষ্টির চাহিদা মেটাতে বিশেষ কৌশলে কাজ করছে সূচনা প্রকল্প। জানা যায়, কানাইঘাট উপজেলায় ৬টি ইউনিয়নে ৯ হাজার ২৫৪টি পরিবারের মধ্যে ৩২০০ পরিবারের মাছের পোনা বিতরণ, ২২৪৯টি পরিবারে পোল্ট্রি সহায়তা এবং ৩৮০৫টি পরিবারে ৮ হাজার টাকা সমমূল্যের আয়বর্ধক কর্মকান্ডের জন্য সেলাই মেশিন, মাছ ও সবজি ব্যবসা, মুদির দোকান, বাঁশবেতের কাজ, হাঁস-মোরগ পালন, ছাগল পালন সহ বিভিন্ন ধরনের সহায়তায় প্রদান কার্যক্রম এ প্রকল্পে চলমান রয়েছে।

শেয়ার করুন