ওসমানীনগরে কলেজ শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা

ওসমানীনগর প্রতিনিধি ॥ ওসমানীনগরে এক কলেজ শিক্ষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়েছে। ফেসবুকে বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও ছাত্রলীগকে নিয়ে কটুক্তি করায় সৈয়দ রুমান আলী নামের এ প্রভাষকের বিরুদ্ধে পুলিশ বাদী হয়ে গত শনিবার এ মামলাটি দায়ের করে। রুমান আলী তাজপুর ডিগ্রী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক ও উপজেলার উমরপুর ইউপির মান্দারুকা গ্রামের সৈয়দ আতর আলীর পুত্র। এ ঘটনায় কলেজ কর্তৃপক্ষ তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে।
মামলার তদন্তকারী কর্মকর্তা ওসমানীনগর থানার এসআই সুজিত চক্রবর্তী প্রভাষকের বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
জানা গেছে, সৈয়দ রুমান আলী তার নিজের ফেসবুক আইডি থেকে ২০১৪ সালের ১৫ আগস্ট, ২৬ অক্টোবর, ২০১৬ সালের ৬ জানুয়ারি এবং ২০১৭ সালের ১৬ জানুয়ারি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটুক্তি করে স্ট্যাটাস দেন।
সম্প্রতি সৈয়দ রুমান আলীর ফেসবুকের স্ট্যাটাসগুলো স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী ও তাজপুর কলেজের সাধারণ শিক্ষার্থীদের নজরে এলে এ নিয়ে তাদের মধ্যে প্রতিক্রিয়া দেখা দেয়।
তাজপুর কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোহাম্মদ মুনু মিয়া জানান, প্রভাষক সৈয়দ রুমান আলীকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। তিনি কলেজে একটি পদত্যাগপত্র পাঠিয়েছেন। ইতোমধ্যে কলেজের বোর্ড মিটিং হয়েছে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি।

শেয়ার করুন