ইংল্যান্ডকে হারিয়ে দুর্দান্ত শুরু স্পেনের

স্পোর্টস ডেস্ক:: উয়েফা ন্যাশন লিগে ইংল্যান্ডকে হারিয়ে দুর্দান্ত শুরু করল স্পেন। তাদের মাঠে তাদেরকেই ২-১ গোলে হারাল লুইস এনরিকের অধীনে মাঠে নামা দলটি।

স্প্যানিসদের পক্ষে একটি করে গোল করেন সাউল নিগেস ও রদ্রিগো মরেনো। আর ইংলিশদের পক্ষে একমাত্র গোলটি করেন মার্কাস রাশফোর্ড।

ঘরের মাঠে ম্যাচের প্রথম গোলটা করে এগিয়ে যায় স্বাগতিক ইংল্যান্ড। ১১ মিনিটে লুক শাওয়ের বাঁ-দিক থেকে বাড়ানো ক্রস পেয়ে কোনাকুনি শটে গোল করেন ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রাশফোর্ড।

প্রথম গোলের দুই মিনিট পরেই রদ্রিগোর দেওয়া ব্যাক-পাস জটলার মধ্যে পেয়ে ডান পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন অ্যাতলেটিকো মিডফিল্ডার সাউল। আর এই গোলের সুবাদে ম্যাচে ফিরে আসে স্পেন।

৩২ মিনিটে রদ্রিগোর গোলে এগিয়ে যায় স্পেন। বায়ার্ন মিউনিখের মিডফিল্ডার থিয়াগো আলকান্তারার ফ্রি-কিক থেকে বল পেয়ে বাঁ-পায়ের টোকায় দলকে এগিয়ে নেন ভালেন্সিয়ার ফরোয়ার্ড রদ্রিগো। বিরতির আগে দুই পক্ষ একে-অপরের জালে বল ঢুকাতে না পারলেও এগিয়ে থাকে স্পেন।

যদিও দ্বিতীয়ার্ধে ম্যাচে ফিরতে আপ্রাণ চেষ্টা করে ইংল্যান্ড। কিন্তু বারবার বঞ্চিত হয় গোল থেকে। উল্টো কয়েকটি ভালো সুযোগ তৈরি করে স্পেন। তবে শেষ বাঁশি বাজা পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়ে ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন।

শেয়ার করুন