হাটহাজারীতে অজ্ঞাত রোগে ৪ শিশুর মৃত্যু

সিলেটের সকাল ডেস্ক :: চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ত্রিপুরা পল্লীতে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে চার শিশুর মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে আরও ২১ জন। গত ২১ আগস্ট থেকে রোববার পর্যন্ত এসব ঘটনা ঘটেছে।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. আজিজুর রহমান সিদ্দীক জানান, ফরহাদাবাদ ইউনিয়নের উপজাতি অধ্যুষিত ত্রিপুরা পল্লীতে অজ্ঞাত রোগে আক্রান্ত হয়ে চার শিশুর মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া আক্রান্ত হয়ে ২১ জন শিশু হাটহাজারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে। এ ব্যাপারে এলাকায় কাজ শুরু করেছে মেডিকেল টিম। স্বাস্থ্য অধিদপ্তরের একটি টিম সোমবার এলাকা পরিদর্শনের পাশাপাশি আক্রান্তদের রক্ত পরীক্ষা করে রোগ নির্নয় করবে।

স্থানীয় ত্রিপুরা পল্লীর বাসিন্দারা জানান, অত্যন্ত দুর্গম এই উপজাতি পল্লীতে প্রায় ৫৫টি পরিবারের নারী শিশুসহ চার শতাধিক মানুষের বসবাস। এই এলাকায় কখনো স্বাস্থ্য সেবা পৌঁছেনি। গত ২১ আগস্ট থেকে এলাকায় একের পর এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটতে থাকে। আক্রান্ত শিশুদের গায়ে প্রথমে এক ধরনের বিচির মতো দেখা যায়, পরে তা ঘা হয়ে সমস্থ শরীরে ছড়িয়ে পরে। এরপর শিশুরা মৃত্যুর কোলে ঢলে পরে।

হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্তার-উন-নেছা শিউলী জানান, প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে বিষয়টি স্বাস্থ্য বিভাগকে জানানো হয়েছে।

শেয়ার করুন