হবিগঞ্জে মানবতা বিরোধী অপরাধের মামলার আসামী গ্রেফতার

হবিগঞ্জ প্রতিনিধি:: মানবতা বিরোধী অপরাধের একটি মামলার পলাতক আসামী ছালেক মিয়া (৭০) নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে হবিগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ। সোমবার দুপুরে লাখাই উপজেলার জিরুন্ডা গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

গত রোববার দুপুরে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি শাহিনুর ইসলামের নেতৃত্বে ৩ সদস্যের একটি বেঞ্চ হবিগঞ্জের দুই ব্যক্তির বিরুদ্ধে মানবতা বিরোধী অপরাধের মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি করেন। এর প্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হলো।

হবিগঞ্জ ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ আলম গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে জানান, ছালেক মিয়াসহ দুই জনের বিরুদ্ধে ঢাকায় মানবতাবিরোধী অপরাধে মামলা দায়ের করা হয়। মামলায় গ্রেফতারী পরোয়ানা জারি হলে পুলিশ তাকে গ্রেফতার করে।

প্রসঙ্গত, লাখাই উপজেলার মুড়িয়াউক-জিরুন্ডা এলাকায় ৭১’সালে পাকিবাহিনীর সহযোগিতায় তৎকালীন পাকিস্তান নেজামী ইসলাম পার্টির নেতা মৌলানা শফী উদ্দিনসহ রাজাকাররা হত্যা, খুন, ধর্ষন, অগ্নিসংযোগ ও ভাংচুরসহ নানা মানবতা বিরোধী অপরাধ সংঘটিত করার অভিযোগ উঠে। এ ঘটনায় ঢাকায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে একটি মামলা দায়ের করা হয়।

শেয়ার করুন