সিসিক নির্বাচনে পরাজয়: আওয়ামী লীগ নেতার পদত্যাগ

সিলেটের সকাল ডেস্ক :: সিলেট সিটি করপোরেশন নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগের মেয়র প্রার্থীর পরাজয় কোনোভাবেই মেনে নিতে পারছেন না নেতাকর্মীরা।  এ নিয়ে দলের সাংগঠনিক দুর্বলতার পাশাপাশি অনৈক্যকেও দায়ী করা হচ্ছে। নির্বাচনের পর থেকেই দলের স্থানীয় শীর্ষনেতারা একে অন্যকে দোষারোপও করছেন। এ অবস্থায় দলের মহানগর কমিটির কোষাধ্যক্ষ আনোয়ার হোসেন রানা তাঁর পদ থেকে পদত্যাগ করেছেন।

পদত্যাগের বিষয়টি নিশ্চিত করে আনোয়ার হোসেন রানা জানান, সিটি নির্বাচনে দলের মেয়র প্রার্থীর পরাজয়ের দায়ভার নিয়েই দলের পদ থেকে তিনি সরে দাঁড়িয়েছেন। গত ১১ আগস্ট পুনঃনির্বাচনের পরদিন তিনি তাঁর পদত্যাগপত্র মহানগর কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে পাঠিয়েছেন বলে জানান।

জানা গেছে পদত্যাগপত্রে তিনি দলের সাংগঠনিক দুর্বলতা এবং নেতাদের ব্যক্তিগত রেষারেষির কারণেই দলের মেয়র প্রার্থী পরাজিত হয়েছেন বলে উল্লেখ করেছেন।

পদত্যাগপত্রে তিনি বলেন, ‘২০১৩ সালের সিটি নির্বাচনেও একইভাবে দলের মেয়র প্রার্থী পরাজিত হন। কিন্তু পরাজয়ের কারণ চিহ্নিত করে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে আমরা পারিনি। অতীত অভিজ্ঞতা থেকে আমরা শিক্ষা নিতে পারিনি।’

দলের বৃহত্তর স্বার্থে এসব বিষয় অনুসন্ধান জরুরি মন্তব্য করে তিনি বলেন, অন্যথায় ভবিষ্যতে এর জন্য বড় খেসারত দিতে হতে পারে।

দলের একটি দায়িত্বশীল পদে থাকার কারণে এই পরাজয়ের দায়ভার তিনি কোনোভাবেই এড়াতে পারেন না উল্লেখ করে তিনি কোষাধ্যক্ষ পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান এই নেতা। তাঁর পদত্যাগের অনুলিপি দলের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে দিয়েছেন বলেও জানা গেছে।

শেয়ার করুন