সপ্তাহের শেষ দিন ব্যাংকগুলোতে রেমিটেন্স তুলতে আসা গ্রাহকদের ভিড়

সপ্তাহের শেষ দিনে ব্যাংকগুলোতে ভীড়। ছবিটি ডাচবাংলা ব্যাংকের বারুতখানা শাখা থেকে তোলা হয়েছে। ছবি: সিলেটের সকাল

সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটের বিভিন্ন ব্যাংকে বৃহস্পতিবার ছিল রেমিটেন্স তুলতে আসা লোকজনের ভিড়।  সকাল ১০টা থেকে ব্যাংকিং সময় শুরু হলেও সকাল ৯টা থেকে অনেককে বিভিন্ন ব্যাংকের সামনে লাইন ধরে থাকতে দেখা যায়। এ কারণে বিভিন্ন ব্যাংকে সাময়িক তারল্য সংকটও দেখা দেয়।

সিলেটে ডাচ বাংলা ব্যাংক, সাউথ ইস্ট, আল আরাফাহ ইসলামী ব্যাংক, ইসলামী ব্যাংক ব্র্যাক ব্যাংক, রুপালী ব্যাংকসহ অন্যান্য ব্যাংকে গ্রাহকদের দীর্ঘক্ষণ লাইনে দাঁড়িয়ে রেমিটেন্সের টাকা উত্তোলন করতে দেখা গেছে।

সাউথ ইস্ট ব্যাংকের পাঠানটুলা শাখায় রেমিটেন্সের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা আহমদ কবির রাসেল জানান, বৃহস্পতিবার তাদের ব্রাঞ্চ থেকে ১৮০ জনকে রেমিটেন্স প্রদান করা হয়েছে। এ কারণে ব্যাংকে ছিল গ্রাহকদের লাইন। তিনি জানান, বৃহস্পতিবারের পর শুক্র ও শনিবার ব্যাংক বন্ধ থাকবে। এ কারণে বৃহস্পতিবার ব্যাংকে গ্রাহকরা ভিড় করেন। মূলত কুরবানীর পশু ক্রয়ের জন্য প্রবাসীরা স্বজনদের কাছে রেমিটেন্সের অর্থ প্রেরণ করেছেন বলে জানান এ ব্যাংক কর্মকর্তা।

সিলেট নগরীর বারুতখানাস্থ ডাচ বাংলা ব্যাংকে সপ্তাহের শেষ দিনে রেমিটেন্স উত্তোলনকারীদের ভিড় ছিল লক্ষ্যণীয়। এ ব্যাংকে কয়েকশ’ গ্রাহককে রেমিটেন্স উত্তোলনের জন্য লাইন ধরে বসে থাকতে দেখা গেছে।

শেয়ার করুন