শাবিতে ধর্মঘট, একাত্মতা পোষণ করেছে ছাত্রলীগ

শাবি প্রতিনিধি:: রাজধানীর ধানমন্ডির ঝিগাতলায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চলছে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ডাকা ছাত্র ধর্মঘট। এদিকে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করেছে শাখা ছাত্রলীগ।

রোববার সকাল সাড়ে ৭টা থেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে অবস্থান নেয় শতাধিক সাধারণ শিক্ষার্থী ও সাংস্কৃতিক কর্মী। এসময় তারা নিরাপদ সড়কের দাবিতে এবং ছাত্রদের উপর হামলার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে স্লোগান দিতে থাকে।

পরবর্তীতে সকাল ৯টার দিকে ঘটনাস্থলে শাখা ছাত্রলীগ সাধারণ সম্পাদক ইমরান খান উপস্থিত হয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা পোষণ করে বলেন, এ আন্দোলনের দাবি যৌক্তিক। আন্দোলন যতক্ষণ চলবে আমরা তাদের পাশে থাকব। তবে কেউ যেন বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করতে না পারে সেদিকে সবার খেয়াল রাখতে হবে।

এদিকে শিক্ষার্থীদের ধর্মঘটের কারণে প্রধান ফটকের সামনে অবস্থান করলেও সকাল ১০টায় আন্দোলনরত শিক্ষার্থীরা ফটকের ভেতর কিলোরোডের মুখে অবস্থান করে প্রধান ফটক বন্ধ করে দেয়। এতে বিশ্ববিদ্যালয়ের ভেতর সকল প্রকার যানবাহন চলাচল ব্যাহত হয়।

শিক্ষার্থীরা বিভিন্ন বিভাগের ক্লাস পরীক্ষা বর্জন করেছে।

শেয়ার করুন