শাবিতে ময়লা ফেলার ২৭টি গার্বেজ বিনের উদ্বোধন

শাবি প্রতিনিধি :: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) ক্যাম্পাস এলাকা পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার উদ্দেশ্যে ২৭টি গার্বেজ বিনের উদ্বোধন করা হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে উদ্বোধন করেন প্রধান অতিথি শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দীন আহমেদ।

এসময় অন্যান্যদের মধ্যে শাবি প্রক্টর জহীর উদ্দীন আহমেদ, সহকারী কর কমিশনার মোঃ আবু সাঈদ, রূপালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপক প্রিন্সিপাল অফিসার মোঃ জাকির হোসেন খান, কাস্টমস এক্সেইজ এন্ড ভ্যাট কমিশন সিলেট এর সহকারী কমিশনার আহমেদুর রেজা চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে শাবি ইংরেজি বিভাগের অধ্যাপক মুহাম্মদ আলমগীর তৈমুর এর সঞ্চালনায় শাবি উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বলেন, ‘এই বিশ্ববিদ্যালয় আমাদের। এই বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখার দায়িত্বও আমাদের।’ তিনি সকলকে এই ময়লা যথাযথ জায়গায় ফেলে এবং এই গার্বেজ বিনের সর্বোচ্চ ব্যবহারের মাধ্যমে ক্যাম্পাস পরিষ্কার রাখার আহবান জানান।

উদ্বোধনী অনুষ্ঠান পরবর্তী অধ্যাপক আলমগীর তৈমুর বিশ্ববিদ্যালয় এলাকা পরিষ্কার পরিচ্ছন্নতা রাখার করণীয় বিভিন্ন দিক উল্লেখ করে মোট ৬টি দাবি নিয়ে একটি পত্র শাবি প্রক্টরের হাতে তুলে দেন।

প্রসঙ্গত, শাবি ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখার লক্ষ্যে দীর্ঘ দিন যাবৎ সাধারণ শিক্ষার্থীদের নিয়ে কাজ করে আসছেন বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের অধ্যাপক মুহাম্মদ আলগীর তৈমুর।  এরই অংশ হিসেবে বিশ্ববিদ্যায়ের ইংরেজি বিভাগের ২য় এবং ৩য় ব্যাচের শিক্ষার্থীদের দেওয়া মোট ২৭টি গার্বেজ বিন উদ্বোধন করা হয়।

শেয়ার করুন