শাবিতে ঈদের ছুটি শুরু রোববার থেকে

শাবি প্রতিনিধি ॥ ঈদুল আজহা উপলক্ষে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছুটি আগামীকাল রোববার থেকে শুরু হবে। গত বৃহস্পতিবার রেজিস্ট্রার দপ্তর থেকে এ তথ্য জানানো যায়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ঈদুল আজহা ও জন্মাষ্টমী উপলক্ষে আগামী ১৯ আগস্ট থেকে ২ সেপ্টেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের অফিস, ক্লাস ও পরীক্ষাসহ সকল একাডেমিক কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

এছাড়া, জন্মাষ্টমী উপলক্ষে ক্যালেন্ডারে উল্লেখিত ৩ সেপ্টেম্বরের ছুটি বাতিল ঘোষণা করা হয়। এছাড়া, রেজিস্ট্রার স্বাক্ষরিত আরেক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ঈদুল আজহা উপলক্ষে আগামী ১৯ আগস্ট রোববার সকাল ১০টা থেকে ৩১ আগস্ট পর্যন্ত সকল আবাসিক হল বন্ধ থাকবে। ১ সেপ্টেম্বর থেকে হল সমূহ পুনরায় খুলে দেয়া হবে।

এদিকে, ১৭ ও ১৮ আগস্ট শুক্র ও শনিবার বিশ্ববিদ্যালয়ের সাপ্তহিক ছুটির দিন হওয়ায় আবাসিক হল ও মেসের শিক্ষার্থীরা ইতিমধ্যে ক্যাম্পাস ছেড়ে বাড়ি যাওয়া শুরু করেছে। তবে, ১৯ আগস্ট থেকে হল বন্ধ থাকায় বাড়ি না যাওয়া কিছু শিক্ষার্থী বিপাকে পড়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ গত বুধবার এক আলোচনা সভায় বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার কথা চিন্তা করে এবং ছাত্রলীগের বিবদমান গ্রুপগুলোর মধ্যকার সংর্ঘষ এড়াতেই হল বন্ধের এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শেয়ার করুন