রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ও হাসপাতালে শোক দিবস পালিত

সিলেটের সকাল ডেস্ক :: ১৫ই আগস্ট জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালে অত্যন্ত ভাব-গাম্ভীর্যের মধ্য দিয়ে জাতির জনক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। জাতীয় শোক দিবস উপলক্ষ্যে জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃক আয়োজিত বিভিন্ন অনুষ্ঠান সমূহের মধ্যে ছিল জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো পতাকা উত্তোলন, কালো ব্যাজ ধারণ এবং স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন।

দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। অতঃপর সকাল ১০টায় সন্ধানী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ইউনিট কর্তৃক কলেজের লেকচার গ্যালারীর সম্মুখে আয়োজিত স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী উদ্বোধন করেন জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আবেদ হোসেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক এ.কে.এম. দাউদ, হাসপাতালের পরিচালক অধ্যাপক মো. তারেক আজাদ, ডার্মাটোলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শামীমা আখতার, হাসপাতালের উপ-পরিচালক ডা. আরমান আহমেদ শিপলু সহ সর্বস্তরের শিক্ষক, চিকিৎসক, ছাত্র-ছাত্রী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। উল্লেখ্য যে, রক্তদান কর্মসূচীর মাধ্যমে বিভিন্ন গ্র“পের রক্ত প্রায় ৫০ ব্যাগ সংগ্রহ করা হয় এবং বিনামূল্যে প্রায় ২০০ জন মানুষের রক্তের গ্র“প নির্ণয় করা হয়।

এছাড়াও সন্ধানী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ইউনিটের উপদেষ্টা ডা. আরিফুর রহমান, ডা. রাহাত ও সন্ধানীর কার্যকরী সদস্য রূপন, রাজীব, সাব্বির, মুহিব, এমিম, তন্নী, প্রান্ত, আদিল ও অন্যান্য সাধারণ সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এছাড়াও চালিবন্দরের বিশিখা কিন্ডারগার্ডেন স্কুলে সন্ধানী, জালালাবাদ রাগীব রাবেয়া মেডিকেল কলেজ ইউনিটের সহযোগীতায় স্বেচ্ছায় রক্তদান ও ব্লাড গ্র“প নির্ণয় প্রোগ্রাম দিনব্যাপী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট কালরাতে শাহাদাৎ বরণকৃত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের অন্যান্য সদস্যদের বিদেহী আত্মার মাগফিরাত ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উত্তরোত্তর সমৃদ্ধির জন্য দোয়া করা হয়।

শেয়ার করুন