রাইজ স্কুলে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত

বক্তব্য রাখছেন প্রতিষ্টানের অধ্যক্ষ

ডেস্ক রিপোর্ট:বর্ণিল আয়োজনে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিলো সিলেটের স্বনামধন্য ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান রয়েল ইন্সটিটিউট অব স্মার্ট অ্যাডুকেশন- রাইজ স্কুল। শনিবার সকাল ১০ টায় নগরের সুবিদবাজরস্থ রাইজ স্কুল প্রাঙ্গণে শিক্ষার্থীদের নিয়ে ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে নবীন শিক্ষার্থী স্বাগত জানিয়ে প্রতিষ্ঠানের প্রিন্সিপাল জনসন ডেভিড বেক বলেন, ‘শিক্ষার্থীকে যুগোপযোগী শিক্ষাদানের মাধ্যমে আন্তর্জাতিক প্রতিযোগিতায় নেতৃত্ব দেওয়ার মানসিকতায় গড়ে তোলার কাজটি করে যাচ্ছে রাইজ। মেধার পাশাপাশি তাদের শারীরিক ও মননের বিকাশে আমরা এখানে বিশেষভাবে গুরুত্ব দিয়ে থাকি।’
ক্যামব্রিজ চেক পয়েন্ট পরীক্ষায় গত বছর স্কুলের শিক্ষার্থীরা প্রত্যাশিত ফল পেয়েছে জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থী-অভিভাবক ও প্রতিষ্ঠান সকলে একটি পরিবার হিসেবে কাজ করলে ভবিষ্যতে আরো সফলতা আসবে। শিক্ষার্থীদের মেধা, মনন বিকাশে সহশিক্ষা কার্যক্রমের জন্য প্রতিষ্ঠানটির ৮টি ক্লাব রয়েছে। এসব ক্লাবে শিক্ষার্থীদের যুক্ত হওয়ার আহ্বানও জানান তিনি।
এসময় শিক্ষার্থীদের ক্যারিয়ার গঠনে অভিভাবকদের ভূমিকা তুলে ধরে দিকনির্দেশনা দেন ইলিমিন্টারী স্কুল কো-অর্ডিনেটর জিনাত মোস্তফা, হেড অব সাইন্স শফিকুল ইসলাম পাটোয়ারী, হেড অব ইংলিশ সঞ্জয় নারায়ণ রাও কারাটে, হেড অব ম্যাথম্যাটিকস নিরঞ্জন চন্দ্র পাল।
প্রতিষ্ঠানের পাঠদান পদ্ধতি, পরীক্ষা সংক্রান্ত নিয়মাবলী, প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের আচরণ এবং ছুটি সংক্রান্ত নিয়মাবলী অভিভাবকদের কাছে তুলে ধরেন অনুষ্ঠান সঞ্চালক ও প্রতিষ্ঠানটির হেড অব স্টুডেন্ট অ্যাফেয়ার্স হাসিব জামান খান।

অভিভাবকদের একাংশ

প্রসঙ্গত, ২০১৫ সালে প্রতিষ্ঠা পাওয়া রাইজ স্কুলের ২০১৮-১৯ সেশনের গ্রেড ১ থেকে ১২ পর্যন্ত শিক্ষার্থীদের ওরিয়েন্টশন অনুষ্ঠানে অভিভাবকদের পাশাপাশি রয়েল এডুকেয়ার লিমিটেডের ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান চৌধুরীসহ বোর্ড অব ডিরেক্টরসরা উপস্থিত ছিলেন।

শেয়ার করুন