মেয়র আরিফের পাসপোর্ট ৬ মাসের জন্য ফেরত দিতে নির্দেশ হাইকোর্টের

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি করপোরেশনের নব-নির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরীর পাসপোর্ট ছয় মাসের জন্য ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এক রিভিশন আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার বিচারপতি মোহাম্মদ আব্দুল হাফিজ ও বিচাপরপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।  প্রাক্তন অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া হত্যা মামলায় জামিনের শর্ত হিসেবে ২০১৭ সালের মে মাসে উচ্চ আদালত তার পাসপোর্ট জব্দ রাখার নির্দেশ দিয়েছিল।

আদালতে আরিফুল হকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট ফজলুর রহমান।  তিনি জানান, কিবরিয়া হত্যা মামলায় জামিনের শর্ত হিসেবে হাইকোর্টের নির্দেশে আরিফুল হকের পাসপোর্ট জব্দ ছিল।  আগামী ১০ সেপ্টেম্বর লন্ডনে অধ্যায়নরত আরিফুল হকের মেয়ের কলেজে কনভোকেশন অনুষ্ঠান। ওই অনুষ্ঠানে যোগদান করার জন্য আরিফুল হক পাসপোর্ট চেয়ে নিম্ন আদালতে আবেদন করলে গত ১৪ আগস্ট তা নাকচ করেন আদালত। নিম্ন আদালতের এই আদেশের রিভিশন চেয়ে গতকাল হাইকোর্টে আবেদন করেন তিনি।

আজ সেই আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট তাকে ছয় মাসের জন্য পাসপোর্ট ফেরত দেওয়ার নির্দেশ দিয়েছেন। আদালতে রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মনিরুজ্জামান কবির।

শেয়ার করুন