বৃষ্টির কারণে শ্রীলঙ্কার নাটকীয় জয়

স্পোর্টস ডেস্ক :: দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টানা ১১ ওয়ানডেতে কোনো জয় পায়নি শ্রীলঙ্কা। এমনই পরিসংখ্যানে সিরিজের চতুর্থ ম্যাচে ক্যান্ডিতে নামে স্বাগতিকরা। বৃষ্টির কারণে প্রথমে ব্যাট করে প্রতিপক্ষকে ৩৯ ওভারে লক্ষ্যও ছুঁড়ে দেয় ৩০৭ রানের। কিন্তু হেরে যাওয়ার শঙ্কা থাকলেও শেষ পর্যন্ত বৃষ্টি আইনে ৩ রানের জয় তুলে নেয় অ্যাঞ্জেলো ম্যাথিউজরা।

টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ৩০৬ করে লঙ্কানরা। তবে বৃষ্টি আবারও হানা দিলে ২১ ওভারে প্রোটিয়াদের লক্ষ্য দাঁড়ায় ১৯১। আর শেষ ওভারে জয়ের জন্য সফরকারীদের মাত্র ৮ রান দরকার হলে জয় সময়ের ব্যাপারই মনে হচ্ছিল। কিন্তু সুরাঙ্গা লাকমালের দুর্দান্ত বোলিংয়ে তা আর হতে পারেনি। ৯ উইকেট হারিয়ে ১৮৭ করতে পারে ইতোমধ্যে সিরিজ নিশ্চিত করা দলটি।

শ্রীলঙ্কার হয়ে ব্যাটিংয়ে দাসুন সানাকা শেষ দিকে ৩৪ বলে ৪টি চার ও ৫টি ছক্কায় ৬৫ করলে বড় সংগ্রহের ভীত পায় তারা। এছাড়া ৫১ রান করে আসে কুশল পেরেরা ও থিসারা পেরেরার ব্যাট থেকে। প্রোটিয়া বোলার লুনগি এনগিদি ও জেপি ডুমিনি ২টি করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে হাশিম আমলার ২৩ বলে ৪০ রানের ইনিংসে ভালো কিছুর সম্ভাবনা জেগেছিল। ২৩ রান করেন এ ম্যাচে নেতৃত্ব দেয়া ওপেনার কুইন্টন ডি কক। তবে ডুমিনি ৩৮ ও ডেভিড মিলার ২১ করলেও বাকিরা ভালো খেলতে না পারায় শেষ পর্যন্ত হারতে হয় সফরকারীদের।

লাকমাল সর্বোচ্চ ৩টি উইকেট পান। দুটি উইকেট তুলে নেন পেরেরা।

শেয়ার করুন