বিশেষ ট্রাফিক সপ্তাহ: চারদিনে সিলেটে ১৪শ’ ৯ মামলা

সিলেটের সকাল রিপোর্ট :: নিরাপদ সড়কের দাবিতে ছাত্র আন্দোলনের মধ্যে শুরু হওয়া ট্রাফিক সপ্তাহের চার দিনে সিলেটে মামলা হয়েছে ১৪শ’ ৯টি। আটক করা হয়েছে ৭০টি গাড়ি। এসব মামলা থেকে জরিমানা আদায় করা হয়েছে ৭ লাখ ৭৮ হাজার ২০০ টাকা। এর মধ্যে বুধবারই মামলা ২৯৩টি মামলা এবং ১২টি মোটরসাইকেল আটক করা হয়।

সিলেট ট্রাফিক বিভাগের পরিদর্শক হাবিবুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, সিলেট নগরের বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ট্রাক, বাস, মাইক্রোবাস, মিনিবাস, অটোরিকশা ও মোটরসাইকেলের কাগজপত্র যাচাই করে এসব গাড়ির ওপর মামলা দেওয়া হয়। এর মধ্যে বুধবার বিশেষ অভিযানের চতুর্থ দিনে ফিটনেসহীন যানবাহনের বিরুদ্ধে ৭১টি মামলা, ড্রাইভিং লাইসেন্স না থাকায় ২শ’ ২২ চালকের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। এসময় জব্দ করা হয় কাগজপত্র বিহীন ১২টি মোটরসাইকেল।

এর আগে গত ৩ দিনে ফিটনেসহীন যানবাহন এবং ড্রাইভিং লাইসেন্স না থাকা চালকের বিরুদ্ধে ১১১৬ মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে ফিটনেস বিহীন যানবাহনের বিরুদ্ধে মামলা দেওয়া হয় ৭শ’ ৭৭ টি ও ড্রাইভিং লাইসেন্স বিহীন চালকের বিরুদ্ধে দায়ের করা হয় ৩৩৯টি মামলা। এছাড়া জরিমানা করা হয় মোট ৭ লাখ ৭৮ হাজার ২০০ টাকা। কাগজপত্র না থাকায় আটক করা হয় ৫৮টি মোটরসাইকেল।

গত ৫ আগস্ট থেকে ট্রাফিক সপ্তাহ শুরু হয়েছে, চলবে আগামী ১১ আগস্ট পর্যন্ত। ট্রাফিক আইন বাস্তবায়ন ও জনসচেতনতা বাড়াতে যা করা দরকার, সেই বিষয়টি নিশ্চিত করা হচ্ছে।

শেয়ার করুন