ফিরতে শুরু করেছেন হাজিরা

সিলেটের সকাল ডেস্ক :: পবিত্র হজ পালন শেষে দেশে ফিরতে শুরু করেছেন হাজিরা। সৌদি এয়ারলাইন্সের প্রথম ফিরতি হজ ফ্লাইট ঢাকায় এসে পৌঁছেছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি এয়ারলাইন্সের এসভি-৮০২ ফ্লাইটটি রোববার (২৬ আগস্ট) দিবাগত রাত দুইটায় ঢাকায় পৌঁছানোর কথা থাকলেও সেটি রাত ৩টা ১৯ মিনিটে পৌঁছায়। ফ্লাইটটিতে ৪০৩ জন হাজি দেশে ফিরেছেন। বিমানের প্রথম ফিরতি হজ ফ্লাইট বিজি ৪০১২ ঢাকা পৌঁছাবে আজ রাত ১০টা ১০ মিনিটে।

বিমানের মুখপাত্র শাকিল মেরাজ বলেন, ‘সোমবার (২৭ আগস্ট) রাতে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হবে। ইতোমধ্যে আমরা সকল প্রস্তুতি সম্পন্ন করেছি।’

মক্কা থেকে হজ এজেন্সিস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (হাব) মহাসচিব শাহাদাত হোসেন তসলিম জাগো নিউজকে বলেন, ‘এ বছর সর্বোচ্চ সংখ্যক হজযাত্রীকে হজে পাঠানোর পরিকল্পনা বাস্তবায়ন করেছে হাব। হজে যেতে না পারা হজ যাত্রীদের প্রতি সমবেদনা প্রকাশ করে তিনি জানান, বিগত বছরের তুলনায় আমাদের অর্জন অনেক ভালো। গুটি কতেক এজেন্সির কারণে কিছু হজযাত্রীর যাত্রা বাতিল হলেও হাব ও ধর্ম মন্ত্রণালয়ের এখানে কিছুই করার ছিল না। আমরা বারবার তাগাদা দিয়েছি। জোরালো মনিটরিং করেছি।’ তিনি আরও বলেন, ভিসার জন্য যারা টাকা জমা দেননি তাদের বিষয়টি দেখবে মন্ত্রণালয়।

জানা গেছে, সৌদি এয়ারলাইন্সে ৬৩ হাজার ২৪০ জন ও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে ৬২ হাজার ৮১০ জন হজের উদ্দেশ্যে সৌদি গেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন শেষ করেছেন ১৫ আগস্ট।

সৌদি এয়ারলাইন্স হজযাত্রী পরিবহন শেষ করেছে ১৭ আগস্ট। এবার হজযাত্রী সংকটের কারণে বিমানের ২০টি ফ্লাইট বাতিল করা হয়।

শেয়ার করুন