দেশের মাটিতে শ্রীলঙ্কার কাছে হেরে গেল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক :: সাফ চ্যাম্পিয়শিপে মাঠে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতে শ্রীলঙ্কার বিপক্ষে একটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলে বাংলাদেশ। নীলফামারির শেখ কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচটিতে জয় পায়নি বাংলাদেশ।

ম্যাচের ১১ মিনিটে শ্রীলঙ্কার ফজলউজ্জামানের করা গোলটিই ম্যাচের ভাগ্য পাল্টে দিয়েছে। তার করা এই গোলটি বাংলাদেশ আর শোধ দিতে পারেনি। তাতে অনেকদিন পর ঘরের মাঠে আয়োজিত আন্তর্জাতিক ম্যাচে জয় পায়নি লাল-সবুজের জার্সিধারীরা।

ম্যাচের ১১ মিনিটে মোহাম্মদ ফজলউজ্জামান বাংলাদেশের গোলরক্ষক শহিদুল আলমকে এগিয়ে আসতে দেখে মাঝমাঠের একটু সামনে থেকে শট নেন। বল শহিদুলের মাথার উপর দিয়ে গিয়ে জালে আশ্রয় নেয়। এরপর বাংলাদেশ গোল শোধ দিতে একের পর এক আক্রমণ শানিয়েছে। কিন্তু তার কোনোটিই জালের নাগাল পায়নি।

বাংলাদেশ রক্ষণ ও মিডফিল্ডে ভালো খেললেও আক্রমণভাগে দুর্বল ছিল। শাখাওয়াত রনি একের পর এক সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেননি। তার সুযোগ মিসের মহড়া ছিল দৃষ্টিকটু। অন্যদিকে শ্রীলঙ্কার রক্ষণভাগ ছিল বেশ শক্তিশালী। বাংলাদেশের ভালো ভালো আক্রমণগুলো নসাৎ করে দিয়েছে তারা।

অবশ্য এই ম্যাচে এশিয়ান গেমসে খেলা বাংলাদেশ দলের অধিকাংশ খেলোয়াড় ছিলেন না। তারপরও ঘরের মাঠে এতো এতো দর্শকের সামনে শ্রীলঙ্কার কাছে হারাটা লজ্জাজনক ছিল।

শেয়ার করুন