দেশের অগ্রযাত্রায় জ্বালানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে: নুমেরী জামান

সিলেটের সকাল রিপোর্ট:: সিলেটে পালিত হয়েছে জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস-২০১৮।

দিবসটি উপলক্ষ্যে আজ বৃহস্পতিবার সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড ও জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লি. এর যৌথ আয়োজনে জালালাবাদ গ্যাসের নিজস্ব অডিটরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান।

তিনি বলেন, জাতির জনক দেশের প্রাকৃতিক গ্যাস ও খনিজ সম্পদ পুরোপুরিভাবে দেশের গণমানুষের স্বার্থে ব্যবহারের ব্যবস্থা নিশ্চিত করেন। তিনি ১৯৭৫ সালের ৯ আগস্ট তৎকালীন শেল অয়েল কোম্পানীর মালিকানাধীন তিতাস, হবিগঞ্জ, কৈলাশটিলা, রশিদপুর ও বাখরাবাদ এই ৫টি গ্যাস ক্ষেত্র নামমাত্র মূল্যে ক্রয়ের মাধ্যমে রাষ্ট্রীয় মালিকানায় ন্যস্ত করেন। বাংলাদেশের জ্বালানি নিরাপত্তার ক্ষেত্রে এটি একটি মাইল ফলক হিসেবে বিবেচিত।

জেলা প্রশাসক বলেন, সকল ক্ষেত্রে জ্বালানি ব্যবহারে আমাদেরকে অবশ্যই মিতব্যয়ী হতে হবে। দেশের অগ্রযাত্রায় জ্বালানির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে হবে।

সভায় সভপতিত্ব করেন জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী নিজাম শরিফুল ইসলাম।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. লুৎফুর রহমান।

জাতীয় জ্বালানি নিরাপত্তা দিবস-২০১৮ উপলক্ষে জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিমিটেড কর্মকান্ডের উপর বিভিন্ন তথ্য উপাত্ত উপস্থাপন করেন মহাব্যবস্থাপক (পরিকল্পনা) ও কোম্পানী সচিব প্রকৌশলী জসিম উদ্দিন আহমদ এবং সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের কর্মকান্ডের উপর বিভিন্ন তথ্য উপাত্ত উপস্থাপন করেন সহকারী ব্যবস্থাপক (কারিগরী) মোঃ আমিনুল ইসলাম।

আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড এর মহাব্যবস্থাপক (এলপিএম) প্রকৌশলী রওনাকুল ইসলাম, জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর মহাব্যবস্থাপক (কন্সট্রাকশন) প্রকৌশলী শোয়েব আহমদ মতিন, জালালাবাদ গ্যাস অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জনাব তৌফিকুল আহসান চৌধুরী, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড অফিসার্স ওয়েলফেয়ার এসোসিয়েশন সভাপতি প্রকৌশলী হারুনুর রশিদ মোল্লাহ, জালালাবাদ গ্যাস কর্মচারীলীগ (সিবিএ-১৬৯০) এর সভাপতি মুরুলী সিংহ, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড কর্মচারী ইউনিয়ন (সিবিএ) এর সাধারণ সম্পাদক মো. আবু ইউসুফ মিয়া।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা মো. আকমল হোসেন।

অনুষ্ঠানে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড ও জালালাবাদ গ্যাস টি অ্যান্ড ডি সিস্টেম লিঃ এর সকল স্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এবং দুই প্রতিষ্ঠানের সিবিএ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন