জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট চেম্বারের দোয়া মাহফিল

সিলেটৈর সকাল ডেস্ক :: সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারসহ নিহত সকল শহীদদের রুহের মাগফেরাত কামনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।  বুধবার (১৫ আগস্ট) বিকাল ৫টায় চেম্বার কনফারেন্স হলে এ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

সিলেট চেম্বার সভাপতি খন্দকার সিপার আহমদ বলেন, বঙ্গবন্ধু বাংলাদেশের ইতিহাসের ক্ষণজন্মা পুরুষ। তাকে ছাড়া বাংলাদেশের স্বাধীনতা অর্জন সম্ভব হতো না। ১৯৭১ সালে তাঁর ডাকে বাংলাদেশের আপামর জনগণ পাকিস্তানি হানাদার বিরুদ্ধে যুদ্ধে ঝাঁপিয়ে পড়ে মরণপণ সংগ্রাম করে স্বাধীনতা অর্জন করেছে। অন্যায়ের বিরুদ্ধে কিভাবে রুখে দাঁড়াতে হয় তা বঙ্গবন্ধু বাঙালি জাতিকে শিক্ষা দিয়ে গেছেন। মুক্তিযুদ্ধ পরবর্তীতে দেশ গঠনেও তাঁর অবদান বাংলাদেশের ইতিহাসে চিরস্মরণীয় হয়ে আছে।

মাহফিলে বক্তারা বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট রাত বাংলাদেশের ইতিহাসের একটি কালো অধ্যায়। যেদিন হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। বক্তারা সিলেট চেম্বারের উদ্যোগে দোয়া মাহফিল আয়োজনের জন্য চেম্বার নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

সভায় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন শেখঘাট কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা শেখ ছাদিকুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য আ. ন. ম. শফিকুল হক, সিলেট মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিজিত চৌধুরী, সিলেট চেম্বারের সিনিয়র সহসভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহসভাপতি মো. এমদাদ হোসেন, পরিচালক পিন্টু চক্রবর্তী, নুরুল ইসলাম, আব্দুর রহমান, চন্দন সাহা, ফালাহ্ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান জামিল, আলহাজ্ব মো. আতিক হোসেন, অর্থ মন্ত্রণালয়ের গণসংযোগ কর্মকর্তা জাবেদ সিরাজ, সিলেট চেম্বারের সাবেক পরিচালক এম.এ. ওয়াদুদ, সদস্য মো. আরিফ মিয়া, মো. কয়ছর আলী, সমীর লাল দেব, পাবেল আহমদ, আবুল মিয়া, খোরশেদ আলম প্রমুখ।

শেয়ার করুন