চ্যাম্পিয়নস লিগ ড্র : একই পটে রিয়াল-বার্সা

স্পোর্টস ডেস্ক :: চলতি মাসেই শুরু হয়েছে ইউরোপিয়ান ফুটবলের নতুন মৌসুম। মাঠে গড়িয়েছে ইপিএল, লা লিগা, সিরি আ’সহ বড় বড় সব লিগগুলো। তবে সবার আগ্রহের কেন্দ্রে থাকা ইউরোপিয়ান ক্লাব ফুটবলের শ্রেষ্ঠত্বের টুর্নামেন্ট উয়েফা চ্যাম্পিয়নস লিগ শুরু হয়নি এখনো।

অবশ্য শুরু হবেই বা কিভাবে। এখনো যে গ্রুপ পর্বের ড্র’ই অনুষ্ঠিত হয়নি। ৩০ আগস্ট (বৃহস্পতিবার) অনুষ্ঠিত হবে এই ড্র। এজন্য অংশগ্রহণকারী ৩২টি দলকে ৪টি পটে ভাগ করেছে উয়েফা। যেখানে একই পটে রয়েছে বর্তমান বিশ্বের অন্যতম সেরা দুই ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা।

তবে এখনই ৩২ দলের নাম চূড়ান্ত করতে পারেনি উয়েফা। গত আসরের পারফরম্যান্সের জোরে সরাসরি চ্যাম্পিয়নস লিগের টিকিট পেয়েছে ২৯টি দল। বুধবার বাছাইপর্ব শেষে নিশ্চিত হওয়া যাবে তিনটি দলের নাম।

বাছাইপর্ব পেরিয়ে শেষ তিনটি টিকিট পাওয়ার লড়াইয়ে এগিয়ে রয়েছে বেনফিকা, সালজবার্গ ও পিএসভি। ড্রয়ের জন্য ঘোষিত পটে ২নং পটে রাখা হয়েছে বেনফিকাকে। তবে বেনফিকা বুধবার জিততে ব্যর্থ হলে তাদের জায়গায় চলে আসবে বর্তমানে ৩নং পটে থাকা লিভারপুল। তিন নং পটে চলে যাবে বেনফিকাকে হারিয়ে টিকিট পাওয়া পিএওকে।

চ্যাম্পিয়নস লিগের ড্রয়ের জন্য ঘোষিত পটগুলো

পট ১: রিয়াল মাদ্রিদ, অ্যাতলেটিকো মাদ্রিদ, বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, ম্যানচেস্টার সিটি, জুভেন্টাস, প্যারিস সেইন্ট জার্মেই ও লোকোমোটিভ মস্কো।

পট ২: বরুশিয়া ডর্টমুন্ড, পোর্তো, ম্যানচেস্টার ইউনাইটেড, শাখতার দোনেৎস্ক, নাপোলি, রোমা, টটেনহাম হটস্পার ও বেনফিকা (সম্ভাব্য)।

পট ৩: লিভারপুল, অলিম্পিক লিওন, মোনাকো, শালকে ০৪, আয়াক্স, সিএসকেএ মস্কো, সালজবার্গ (সম্ভাব্য) ও পিএসভি (সম্ভাব্য)।

পট ৪: ভ্যালেন্সিয়া, ভিক্টোরিয়া প্লাজেন, ক্লাব ব্রুগ, গ্যালাতাসারাই, ইয়ং বয়েজ, ইন্টার মিলান, হফেইনহেইম ও এইকে অ্যাথেনস।

শেয়ার করুন