চুয়েট বন্ধ ঘোষণা, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

সিলেটের সকাল ডেস্ক :: ঈদুল আযহার নির্ধারিত ছুটি শুরু হওয়ার এক সপ্তাহ আগেই হঠাৎ বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট) কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৭ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. ফারুক-উজ-জামান স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিশ্ববিদ্যালয় বন্ধের ঘোষণা দেওয়া হয়। বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণার পাশাপাশি আজ মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে ছাত্রদের এবং আগামীকাল বুধবার (৮ আগস্ট) সকাল ১০টার মধ্যে ছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

চুয়েটের বিজ্ঞপ্তিতে বলা হয়, ঈদুল আযহা উপলক্ষে বুধবার (৮ আগস্ট) থেকে ২৭ আগস্ট পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে।

এ সর্ম্পকে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা রাশেদুল ইসলাম বলেন, ‘বন্ধের সময় যেহেতু শিক্ষা কার্যক্রম বন্ধ থাকবে, তাই বিশ্ববিদ্যালয়ের হলগুলোও বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। এ কারণে শিক্ষার্থীদের হল ছেড়ে যেতে নির্দেশ দেওয়া হয়েছে।’

তবে নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে কেন্দ্র করে যেন কোনও বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয়, সেজন্য কর্তৃপক্ষ নির্ধারিত ছুটি শুরুর এক সপ্তাহ আগেই বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করেছে। ওই আশঙ্কা থেকেই শিক্ষার্থীদের হল ছেড়ে যাওয়ারও নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী ১৮ আগস্ট থেকে চুয়েটে ঈদুল আযহার বন্ধ শুরু হওয়ার কথা ছিল।

শেয়ার করুন