কানাইঘাট এসোসিয়েশন ফ্রান্স’র কমিটি গঠন

ফ্রান্স সংবাদদাতা :: ফ্রান্সে বসবাসরত সিলেটের কানাইঘাট উপজেলার প্রবাসীদের মধ্যে সম্প্রীতির বন্ধন তৈরী করতে ও ফ্রান্সের প্রবাসীদের সমস্যা সমাধানে ভূমিকা রাখতে গঠিত হয়েছে কানাইঘাট এসোসিয়েশন ফ্রান্স। বিপুল সংখ্যক কানাইঘাট প্রবাসীদের উপস্থিতিতে ঈদ পরবর্তী ঈদ আড্ডা ও কানাইঘাটবাসীর মিলনমেলায় প্রবাসীদের মতামতের ভিত্তিতে এ কমিটি গঠন করা হয়।

ঈদুল আজহা উপলক্ষে আয়োজিত ঈদ আড্ডা অনুষ্ঠানে জালাল খান এর সভাপতিত্বে ও সাংবাদিক দেলওয়ার হোসেইন সেলিম এর পরিচালনায় এসময় ঈদুল আজহার শুভেচ্ছা বিনিময়ের পাশাপাশি কানাইঘাটের উন্নয়নে বিভিন্ন পরিকল্পনা তুলে ধরে বক্তব্য রাখেন হারিছ উদ্দিন , ফারুক আহমদ , সাংবাদিক আবু তাহির দুলাল , কামাল উদ্দিন, নজরুল ইসলাম, জয়নাল আবেদীন, মাষ্টার ফখরুল ইসলাম, হারুন আহমদ, হাফিজ মঈন উদ্দিন, সামসু মিয়া ,পারভেজ আহমদ সহ কানাইঘাট প্রবাসীরা।

আড্ডা শেষে উপস্থিত সকল সদস্যের সমর্থনে হারিছ উদ্দিন কে প্রধান উপদেষ্টা নির্বাচিত করা হয়। পরে প্রধান উপদেষ্টা হারিছ উদ্দিন এর নেতৃত্বে সাংবাদিক দেলওয়ার হোসেন সেলিম ও আবু তাহির দুলাল এর সহযোগিতায় সকল সদস্যের প্রত্যক্ষ ভোট আগামী এক বছরের জন্য খান জালাল কে সভাপতি , কামরুল ইসলাম কে সাধারণ সম্পাদক ,সাংবাদিক দেলওয়ার হোসেইন সেলিম কে সিনিয়র সহসভাপতি, মোহাম্মদ জিয়াকে যুগ্ম সাধারণ সম্পাদক ও খাইরুল আলম মাজেদকে কোষাধক্ষ্য নির্বাচিত করা হয়।

নির্বাচিত হওয়ার পর নবগঠিত কমিটির সভাপতি সম্পাদক কানাইঘাটের উন্নয়নে ফ্রান্সে বসবাসরত কানাইঘাটের সকল প্রবাসীদের সহযোগিতা প্রত্যাশা করেন।
এসময় কানাইঘাটের প্রবাসীরা আশা ব্যক্ত করেন দীর্ঘদিন পর গঠিত এ কমিটি জনমানুষের প্রত্যাশা পূরণে শক্তিশালী ভূমিকা পালন করবে। সভা থেকে আগামী দুই সপ্তাহের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ ও তিন মাসের মধ্যে অভিষেক অনুষ্ঠান এবং প্রবাসীদের উন্নয়নে সংগঠনের কর্মপরিকল্পনা প্রকাশের সিদ্ধান্ত নেন।

শেয়ার করুন