আন্তর্জাতিক সম্মাননা পেলেন সিকৃবির শিক্ষক ড. রাশেদ ও ড. মাহবুব

সিকৃবি সংবাদদাতা :: কৃষি প্রকৌশল এবং মাৎস্যবিজ্ঞান শাখায় গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০১৮ সালের ভারতের ভেনাস ইন্টারন্যাশনাল ফাউন্ডেশনের আউটস্ট্যান্ডিং সায়েন্টিস্ট ও ডিস্টিনগুইসড সায়েন্টিস্ট সম্মাননা পেয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় (সিকৃবি) এর দুই জন শিক্ষক।

এবছর কৃষি শক্তি ও যন্ত্র শাখায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য আউটস্ট্যান্ডিং সায়েন্টিস্ট এর সম্মাননা পান সিকৃবি’র কৃষি শক্তি ও যন্ত্র বিভাগের সহযোগী প্রফেসর ও চেয়ারম্যান ড. মুহাম্মদ রাশেদ আল মামুন।

একই বিশ্ববিদ্যালয়ের মৎস্য স্বাস্থ্য ব্যবস্থপনা বিভাগের সহকারী প্রফেসর ও চেয়ারম্যান ড. এম. এম. মাহবুব আলম মাৎস্যবিজ্ঞান শাখায় গুরুত্বপূর্ণ অবদানের জন্য ডিস্টিনগুইসড্ সায়েন্টিস্ট এর সম্মাননা অর্জন করেন।

প্রতিবছর বিভিন্ন শাখায় গবেষণায় অসাধারণ অবদানের স্বীকৃতি স্বরূপ বিশ্বের সেরা গবেষকদের হাতে এ সম্মাননা প্রদান করা হয়। গত ১১ আগস্ট ভারতের চেন্নাইয়ে সেরা গবেষণার স্বীকৃতি স্বরূপ ড. মুহাম্মদ রাশেদ আল মামুন ও ড. এম. এম. মাহবুব আলম কে সম্মাননার সনদপত্র, মেডেল ও ক্রেস্ট প্রদান করেন সংস্থার চেয়ারম্যান ড. আর সতীশ কুমার ও অতিথিবৃন্দ।

শেয়ার করুন