অভিষেকে গোল পাননি রোনালদো

স্পোর্টস ডেস্ক :: রিয়াল মাদ্রিদ থেকে পাড়ি জমানো ক্রিস্টিয়ানো রোনালদোকে নিয়ে ইতালির ফুটবলে এখন ব্যাপক আগ্রহ। তাই তো সিরি-এ লিগে তার অভিষেক ম্যাচে ছিল দর্শকদের উপচে পড়া ভিড়। রোনালদো অবশ্য ইতালিয়ান লিগে নিজের অভিষেকটা স্মরণীয় করতে পারেননি। তবে শনিবার রাতে পর্তুগিজ সুপারস্টারের অভিষেকের দিনে শিয়েভোর সঙ্গে সিরি-এ তে শেষ সাতবারের শিরোপাধারী জুভেন্টাস ম্যাচ জিতেছে ৩-২ গোলে।

খেলার তৃতীয় মিনিটে এগিয়ে যায় জুভেন্টাস। মিরালেম পিয়ানিচের কর্নার থেকে পাওয়া বলে হেড করেন জর্জো চিয়েল্লিনি। সেই বল পেয়ে স্যামি খেদিরা প্রথম গোলটি করেন। ৩৮ মিনিটে জাক্কেরিনির ক্রস থেকে হেডের সাহায্যে গোল করে শিয়েভোকে সমতয় ফেরান স্টেপিনস্কি।

পেনাল্টি থেকে জিয়েচ্চেরিনির গোলে ৫৬ মিনিটে এগিয়ে যায় শিয়েভো। তবে ৭৫ মিনিটে মাত্তিয়া বানির আত্মঘাতি গোলে দুর্ভাগ্যজনকভাবে সমতায় ফিরতে হয় শিয়েভোকে। সেই সমতা নিয়ে ৯০ মিনিট পার করলেও যোগ করা সময়ের তৃতীয় মিনিটে বার্নার্দেশচির গোলে স্বস্তির জয় পায় জুভেন্টাস।

এই ম্যাচটি হয়েছে শিয়েভোর ঘরের মাঠ ভিলার পেরোসাতে। ‍ছোট্ট এই শহরে ৪ হাজার মানুষের বসবাস। তবে রোনালদোর খেলা দেখতে আশপাশের এলাকা থেকেও ভক্তরা ভিড় জমান মাঠে। স্টেডিয়ামে আসেন ৫ হাজার দর্শক।

তবে এই দর্শকদের আশার মতো কোনও খেলা দেখাতে পারেননি রোনালদো। বরঞ্চ ৮৭ মিনিটে মারিও মানজুকিকের একটি গোল রোনালদোর কারণে বাতিল হয়েছে। রেফারি গোলের সিদ্ধান্ত দিলেও ভিডিও এসিস্টেন্ট রেফারির সহযোগিতা চান।

কারণ ছিল ওই বলটিতে রোনালদোর হ্যান্ডবল হয়েছিল কি না বা তিনি গোলরক্ষককে ফাউল করেছেন কি না সে নিয়ে একটা বিতর্ক দেখা দেয়। পরে ভিডিও দেখে গোলটি বাতিল ঘোষণা করা হয়। অবশ্য এর ৬ মিনিটের মধ্যে বার্নার্দেশচির গোলের সুবাদে জয় দিয়েই লিগ শুরু করতে সক্ষম হয় জুভেন্টাস।

শেয়ার করুন