১৬ বছরে পা দিলো এনটিভি

সিলেটের সকাল ডেস্ক :: জনপ্রিয় বেসরকারি টেলিভিশন চ্যানেল এনটিভি ১৬ বছরে পা রেখেছে আজ (৩ জুলাই)। ‘সময়ের সাথে আগামীর পথে’ স্লোগান নিয়ে ২০০৩ সালের এই দিনে সীমিত আকারে যাত্রা শুরু করে চ্যানেলটি।

পরের বছর ১ জানুয়ারি থেকে ২৪ ঘণ্টার সম্প্রচারে আসে। দেশীয় চ্যানেলগুলোর মধ্যে এনটিভিই সর্বপ্রথম ২০১১ সালের ৮ সেপ্টেম্বর অর্জন করে আইএসও সনদ।

এবারের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনব্যাপী বিশেষ অনুষ্ঠানমালার আয়োজন করা হয়েছে চ্যানেলটির পর্দায়।

এরমধ্যে আজ (৩ জুলাই) দুপুর ২টা ৩৫ মিনিটে এনটিভির স্টুডিও থেকে সরাসরি সম্প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘আজকের টেলিভিশন’। জাহাঙ্গীর চৌধুরীর প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন আফরোজা সোমা। এ অনুষ্ঠানে আলোচক হিসেবে উপস্থিত থাকবেন ড. আজফার হোসেন, আজাদ আবুল কালাম, রেজওয়ানা চৌধুরী বন্যা ও আবু রইস।

বিকাল ৬টা ৫ মিনিটে থাকছে সমাজের বিভিন্ন স্তরের গুণীজনদের নিয়ে এনটিভির প্রতিষ্ঠাবার্ষিকীর ‘কেক কাটা অনুষ্ঠান’। অনুষ্ঠানটি কারওয়ান বাজারস্থ স্টুডিও থেকে সরাসরি প্রচার করা হবে। সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে প্রচার হবে বিশেষ সঙ্গীতানুষ্ঠান ‘স্মৃতির ওপারে’। লাবণ্যর উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন মৃণাল দত্ত। এ অনুষ্ঠানে তালাত মাহমুদ, প্রতীমা বন্দ্যোপাধ্যায়, ফরিদা ইয়াসমিন, মাহমুদুন নবী ও আঞ্জুমান আরা বেগমের পাঁচটি জনপ্রিয় গান পরিবেশন করবেন এ সময়ের পাঁচজন জনপ্রিয় শিল্পী। তারা হলেন- প্রিয়াংকা বিশ্বাস, হৈমন্তী রক্ষিত, লিজা, রাশেদ ও টুটুল।

‘হৃদয় আমার নাচেরে’ অনুষ্ঠানের একটি দৃশ্যরাত ৯টা ৫ মিনিটে প্রচার হবে বিশেষ একক নাটক ‘পারুল লতা’। প্রসূন রহমানের রচনায় নাটকটি পরিচালনা করেছেন তপু খান। অভিনয় করেছেন- আফজাল হোসেন, তিশা, মাসুম বাশার, রাজীব সালেহীন প্রমুখ। রাত ১১টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ আলোচনা অনুষ্ঠান ‘১৬ বছরে এনটিভি’। সাইফুল ইসলাম পল্লবের প্রযোজনায় অনুষ্ঠানটি উপস্থাপনা করেছেন সাংবাদিক জহিরুল আলম। বিশেষ এই আলোচনা অনুষ্ঠানে অংশগ্রহণ করেছেন- কামাল লোহানী ও মাহফুজ আনাম। রাত ১২টা ৩০ মিনিটে প্রচার হবে বিশেষ নৃত্যানুষ্ঠান ‘হৃদয় আমার নাচেরে’। কাজী মোহাম্মদ মোস্তফার প্রযোজনায় এই অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেছেন- হিমি, সিনথিয়া, আহিয়া তাজিন, মনিরা হ্যাপি ও অনন্যা বণিক।

শেয়ার করুন