হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী অাজ

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশের জনপ্রিয় কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের ৬ষ্ঠ মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার (১৯ জুলাই)। এ উপলক্ষে গাজীপুরের হোতাপাড়ায় হুমায়ূন আহমদের হাতে গড়া স্বপ্নের নুহাশপল্লীতে কোরআন খানি, দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।

নুহাশপল্লীর ব্যবস্থাপক সাইফুল ইসলাম বুলবুল জানান, বৃহস্পতিবার সকাল থেকে আশপাশের কয়েকটি মাদরাসা ও এতিমখানার ছাত্ররা নুহাশপল্লীতে কোরআন তেলাওয়াত করবেন। পরে তারা কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেবেন। দিনের কর্মসূচিতে অংশ নিতে হুমায়ূন আহমেদের দুই সন্তান নিষাদ ও নিনিতসহ স্ত্রী মেহের আফরোজ শাওন সকালে নুহাশপল্লীতে পৌঁছাবেন। এছাড়া লেখকের পরিবারের লোকজন, ভক্ত, বন্ধুরা কবর জিয়ারত ও মিলাদে যোগ দেবেন।

ইতোমধ্যে প্রিয় লেখক হুমায়ূন আহমেদের কবর জিয়ারত ও ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে বিপুল সংখ্যক দর্শনার্থী নুহাশপল্লীতে আসছেন। বিশেষ করে হুমায়ূনভক্ত তরুণ প্রজন্মের অনেক শিক্ষার্থী নুহাশপল্লীতে ভিড় করছেন।

উল্লেখ্য, ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের ১৯ জুলাই ৬৪ বছর বয়সে আমেরিকার একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জনপ্রিয় এই লেখক। পরে ২৪ জুলাই গাজীপুরের নুহাশ পল্লীর লিচুগাছ তলায় প্রয়াত হুমায়ুন আহমেদের মরদেহ দাফন করা হয়। তাঁর কবরস্থান গত বছর মার্বেল পাথর দিয়ে পাকা করা হয়েছে। তিনি ১৯৪৮ সালের ১৩ নভেম্বর নেত্রকোনার কেন্দুয়া গ্রামে জন্ম গ্রহণ করেন।

শেয়ার করুন