‘স্বাধীনতা সংগ্রামে হুমায়ুন রশীদের অবদান অতুলনীয়‘

সিলেটের সকাল ডেস্ক :: আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ বলেছেন, সিলেটকে এগিয়ে নিয়ে যাওয়ার অভিযাত্রায় হুমায়ুন রশিদ চৌধুরী ছিলেন অগ্রপথিক। আমাদের স্বাধীনতা সংগ্রামে হুমায়ুন রশীদের অবদান ছিল অতুলনীয়। দেশ গড়ায় এবং দেশের অগ্রগতিতেও হুমায়ুন আহমদ চৌধুরীর অবদান কোন অংশেই কম নয়। তিনি আরো বলেন, আজীবন কাজ করে গেছেন বলেই দলমত নির্বিশেষে সকলের কাছে তাঁর অবস্থান ছিল সম্মান এবং শ্রদ্ধার। তাই আজও হুমায়ুন রশিদ চৌধুরী সবার মাঝে বেঁচে আছেন মর্যাদা এবং অকৃত্রিম ভালবাসায়।

মঙ্গলবার বিকেলে জিন্দাবাজারস্থ সিবিএ কৃষি ব্যাংক কার্যালয়ে জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সাবেক সদস্য, বৃহত্তর সিলেটের কৃতি সন্তান, আন্তর্জাতিক কূটনীতিবিদ, জাতীয় সংসদের সাবেক স্পীকার মরহুম হুমাযুন রশীদ চৌধুরী’র ১৮তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন তিনি।

জাতীয় শ্রমিকলীগ সিলেট জেলার সভাপতি ও কেন্দ্রীয় সহ-সভাপতি প্রকৌশলী এজাজুল হকের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক শামীম রশিদ চৌধুরীর পরিচালনায় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক কবির উদ্দিন আহমদ ও মোগলা বাজার ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম শায়েস্তা।

বিশেষ বক্তা হিসাবে বক্তব্য রাখেন মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক নাজমুল আলম রুমেন ও মহানগর শ্রমিক লীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুর রহমান।

আরো বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি আব্দুল জলিল, সিরাজুল ইসলাম, মো. হারুন, আব্দুল ওয়াদুদ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর খান, প্রচার সম্পাদক প্রকৌশলী আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক দোলন রঞ্জন দেব, ক্রীড়া সম্পাদক শাহ্ আলম সুরুক, সহ-সম্পাদক নুর এ আলম, রফিক আহমেদ, সমরেন্দ্র সিংহ, সিলেট গ্যাস ফিল্ড এর সাধারণ সম্পাদক মো. আব্দুস সোবহান, জেলা শ্রমিক লীগের সিনিয়র সদস্য বিধু ভূষণ চক্রবর্তী, অপূর্ব কান্তি দাস, পানি উন্নয়ন বোর্ড সিবিএ এর সভাপতি মো. রেহান, ব্যাংক কর্মচারী ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, কৃষি ব্যাংকের সভাপতি আসকির মিয়া, সাধারণ সম্পাদক শানুর আলী, সদর উপজেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক ফয়ছল মাহমুদ, দক্ষিণ সুরমা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আব্বাস আলী, রেল শ্রমিক লীগের সাধারণ সম্পাদক শহীদুল হক, অগ্রণী ব্যাংক সিবিএ এর সভাপতি বখতিয়ার আহমেদ, কার্যকরী সভাপতি আব্দুল জলিল, দোকান কর্মচারী শ্রমিক লীগের সাধারণ সম্পাদক সুজিত কুমার রায়, মহানগর হকার্স লীগের সভাপতি শফিক মিয়া ও সাধারণ সম্পাদক আতিউর রহমান প্রমুখ।

শেয়ার করুন