স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন হিয়েরো

স্পোর্টস ডেস্ক :: বিশ্বকাপে দলের ব্যর্থতার জেরে স্পেনের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন ফার্নান্দো হিয়েরো। তিনি এতটাই হতাশ যে, পূর্ববর্তী স্প্যানিশ ফুটবল ফেডারেশনের (আরএফইএফ) স্পোর্টস ডিরেক্টর পদেও ফিরবেন না বলে সাফ জানিয়ে দিয়েছেন। রোববার (৮ জুলাই) আরএফইএফ-এর পক্ষ থেকে এক বিবৃতিতে এ কথা জানানো হয়েছে।

জুলেন লোপেতেগুইর অধীনে বিশ্বকাপ খেলতে রাশিয়ায় পা রাখে স্পেন দল। তবে বিশ্বকাপ শুরুর একদিন আগে জানা যায়, টুর্নামেন্ট শেষেই ৫১ বছর বয়সী এই কোচ রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেবেন। বিশ্বকাপের মুখে লোপেতেগুইর ‘দায়িত্বজ্ঞানহীন মনোভাব’ মেনে নিতে পারেনি স্প্যানিশ ফুটবল সংস্থা। এর পরিপ্রেক্ষিতে বিশ্বকাপ শুরু হওয়ার আগের দিন লোপেতেগুইকে বরখাস্ত করে আরএফইএফ।

জরুরি ভিত্তিতে তার স্থলাভিষিক্ত হন দলের সঙ্গে থাকা স্পোর্টস ডিরেক্টর হিয়েরো। কিন্তু মাস ঘোরার আগেই বিশ্বকাপে দলের ব্যর্থতায় হতাশ হয়ে পদত্যাগ করলেন প্রাক্তন এই স্প্যানিশ ডিফেন্ডার। তার অধীনে রাশিয়া বিশ্বকাপে প্রত্যাশার ধারেকাছেও পৌঁছায়নি স্পেনের পারফরম্যান্স।

পর্তুগালের সঙ্গে ৩-৩ গোলে ড্রয়ের পর ইরানকে ১-০ গোলে হারায় স্পেন। গ্রুপের শেষ ম্যাচে মরক্কোর সঙ্গে ২-২ গোলে ড্র করে শেষ ষোলোয় উঠেছিল ২০১০ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা। কিন্তু দ্বিতীয় রাউন্ডে আয়োজক রাশিয়ার কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় স্পেন।

দেশে ফিরেই আরএফইএফ’কে হিয়েরো জানিয়ে দেন তিনি আর দায়িত্বে থাকতে চান না। এমনকি স্পোর্টস ডিরেক্টর হিসেবে আগের দায়িত্বে ফেরার প্রস্তাবও নাকচ করে দেন তিনি।

এক বিবৃতিতে স্প্যানিশ ফুটবল ফেডারশন জানায়, অনেক পথ একসঙ্গে হাঁটার পর ফার্নান্দো রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন এবং হিয়েরোর মধ্যে সম্পর্কে ছেদ পড়ল। জাতীয় দলের কোচের দায়িত্বে আর থাকতে চান না তিনি। এমনকি স্পোর্টস ডিরেক্টর হিসেবে আগের পদেও ফিরছেন না। তবু স্প্যানিশ ফুটবলে তার অবদানের কথা মাথায় রেখে হিয়েরোকে আমরা ধন্যবাদ জানাচ্ছি।

শেয়ার করুন