সিসিক নির্বাচন: বাড়ছে ভোটারদের কদর

মাজেদ আহমদ:: সিলেট সিটি কর্পােরেশন নির্বাচনের সময় দ্রুত ঘনিয়ে আসছে। আগামী ৩০ জুলাই মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে ভোট যুদ্ধে নামছেন প্রার্থীরা। নগরীর প্রতিটি অলি-গলিতে প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন প্রার্থী ও তাঁদের সমর্থকেরা।

নির্বাচন ঘনিয়ে আসায় কদর বেড়ে গেছে ভোটারদের। ভোটরদের মন গলাতে নাওয়া-খাওয়া ভুলে গিয়ে দিবা-রাত্রি দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন তারা। প্রার্থীদের সবাই এখন গরীব-দুঃখী, অসহায়, মেহনতী মানুষের বন্ধু। তারা সাধারণ মানুষের সাখে কুলাকুলি, সালাম বিনিময় ও করমদন করছেন। জিজ্ঞেস করছেন ভোটাররা কেমন আছেন, তাদের ছেলে মেয়েরা কেমন আছেন।

এদিকে ভোটাররা এসব নিয়ে বেশ সতর্ক। মিষ্টি কথা আর প্রতিশ্রুতির ফুলঝুরি নয়, তারা নির্বাচিত করতে চান সৎ ও যোগ্য প্রার্থীকে। পরিকল্পিতভাবে সিলেট সিটির উন্নয়নে যিনি কাজ করবেন তাকেই মেয়র নির্বাচিত করতে চান।

বারুতখানা এলাকার আকবর আলী জানান, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ছয় মেয়র প্রার্থীর মধ্যে যাকে তিনি যোগ্য মনে করবেন-তাকে ভোট দেবেন। দিনমজুর আনোয়ার আলী জানান, প্রার্থীদের অনেকেই কোলাকুলি করেছেন তার সাথে। ছেলে মেয়েদের খবর জিজ্ঞেস করে ভোট চেয়েছেন। তিনি জানান, অনেক আগেই ঠিক করে করেছেন কাউন্সিলর ও মেয়র পদে কাকে ভোট দিবেন।

কলেজ ছাত্র নোমান আহমদ বলেন, এমন ব্যক্তি নিবার্চিত হয়ে আসুক যে প্রার্থী এলাকার জনসাধারণের আপদে-বিপদে এগিয়ে আসবে, এলাকার, সমাজের ও দেশের উন্নয়নের কাজ করবে। এ ধরনের প্রার্থীর বিজয় প্রত্যাশা করছি।।

উল্রেখ্য, সিটি সিটি কর্পোরেশনের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২ জন। পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৪৪৪ ও নারী ভোটার ১ লাখ ৫০ হাজার ২৮৮ জন। আগামী ৩০ জুলাই মোট ১৩৪ কেন্দ্রে ভোটাধিকার প্রয়োগ করবেন ভোটাররা।

শেয়ার করুন