সিলেটে সাংগঠনিক দুর্বলতায় হেরেছে আ.লীগ

সিলেটের সকাল ডেস্ক :: সাংগঠনিক দুর্বলতার কারণে সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি প্রার্থীর কাছে আওয়ামী লীগের হারতে হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে তিনসিটি নির্বাচনে দলে অবস্থান তুলে ধরতে সংবাদ সম্মেলনে আসেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, অনেক প্রত্যাশিত আশা শঙ্কা গুজব সব কিছু মিলিয়ে এই তিন সিটি নির্বাচন নিয়ে দেশে বিদেশে উৎসাহ উদ্দীপনা বিরাজ করেছিল। বরিশাল, রাজশাহী সিলেট এই তিন সিটির আগে আরও পাঁটি সিটি নির্বাচন সম্পন্ন হয়েছে।

‘গতকাল তিন সিটির মধ্যে সিলেটে দুটি কেন্দ্রের ফলাফল বাকি থাকলেও বলা যায় বিএনপি বিজয়ী যদিও ভোটের ব্যবধান কম। এবার কিন্তু আওয়ামী লীগ বিজয়ের ধারপ্রান্তে পৌঁছেছিলাম। আমরা বিজয়ী বিএনপির মেয়রকে অভিনন্দন জানাই।’

সিলেটে বিএনপির কাছে আওয়ামী লীগের হারের বিষয় তুলে ধরে ওবায়দুল কাদের বলেন, ‘নিজেদের অবজারভেশনে আমরা পেয়েছি কুমিল্লা ও সিলেটে পরাজয়ের পেছনে আমাদের সাংগঠনিক দূর্বলতা কাজ করেছে। এবার সিলেটে সাংগঠনিক দূর্বলতা কাটানোর চেষ্টা করেছি তবে শেষ পর‌্যন্ত পুরোপুরি পারিনি।

তিনি বলেন, ‘নিশ্চিত পরাজয়ের কথা ভেবে রাজশাহী ও বরিশাল থেকে সরে গেছে তারা। কত নাটক সারাদিন করলেন তারা। মনে হলো কোন প্রেমিক উদাস দৃষ্টিতে প্রেমিকার জন্য আকাশ পানে তাকিয়ে ছিলেন। বিরহ বেদনায় কাতর প্রেমিকের দৃষ্টি ছিল বুলবুলের।’

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়মী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বন ও পরিবেশ সম্পাদক দেলোয়ার হোসেন প্রমুখ ।

শেয়ার করুন