সিলেটে রথযাত্রা মহোৎসব শনিবার

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটের দুইশ বছরের ঐতিহ্য সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম প্রধান অনুষ্ঠান শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা মহোৎসব শুরু হচ্ছে শনিবার (১৪ জুলাই)।

রথযাত্রা মহোৎসবকে ঘিরে ইসকন মন্দির সিলেটে নয় দিনব্যাপী ব্যাপক ও বর্ণাঢ্য কর্মসূচি গ্রহণ করা হয়েছে। নয় দিনের অনুষ্ঠান সফল ও স্বার্থক করতে ইসকন মন্দির সিলেটে নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি।

শনিবার তিনটি হোল্ডিং রথসহ রথযাত্রা অনুষ্ঠানের উদ্বোধন করবেন নগর আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, মহানগরীর সভাপতি ও সিটি মেয়র প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী। বিকাল ৩ টায় ইসকন মন্দির থেকে বের হবে রথযাত্রা।

প্রথমদিন দুপুরে ইসকন মন্দিরে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন জাতিসংঘে বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ড. একে আব্দুল মোমেন। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের মহানগর সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ ও যুগ্ম সম্পাদক বিজিত চৌধুরী।

একইদিন সন্ধ্যা ও রাতে আরতি এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া অন্যান্য দিনের কর্মসূচির মধ্যে নাটক, সেমিনারসহ থাকছে আরতী, হরিনাম সংকীর্ত্তন, মহাপ্রসাদ বিতরণ, কীর্তনখোলা, ভক্তিমূলক সঙ্গীত, ম্যাগাজিন অনুষ্ঠান, শ্রীমদ্ভাগবত প্রবচনসহ নানা আচার অনুষ্ঠান।

আগামী ২২ জুলাই ফিরতি রথযাত্রার মধ্যদিয়ে শেষ হবে রথযাত্রা উৎসব।

শেয়ার করুন