সিলেটে কমিউনিকেশন স্ট্রেটেজি বাস্তবায়ণ কর্মশালা

সিলেটের সকাল ডেস্ক :: সিলেটে জেলা প্রাথমিক শিক্ষা অফিস আয়োজিত কমিউনিকেশন স্ট্রেটেজি বাস্তবায়ণ ও মনিটরিং বিষয়ক সঞ্জীবনী কর্মশালায় সম্পন্ন হয়েছে।

সোমবার সকালে সিলেট নগরীর একটি অভিজাত হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন প্রাথমিক শিক্ষা ঢাকা বিভাগীয় উপ-পরিচালক ইন্দু ভুষণ দেব।

তার বক্তব্যে তিনি বলেন, শিক্ষাকে আরো উন্নত ও মান সম্মত করতে শিক্ষক সমাজকে আন্তরিক হতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া এ শিক্ষা ব্যবস্থার আধুনিকায়ণে ইতিমধ্যে ব্যাপক উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগের সফল বাস্তবায়নে গোটা শিক্ষক সমাজকে আরো জুড়ালো গতিতে ভূমিকা পালন করতে হবে। এ জন্য নিজ নিজ অবস্থান থেকে শিক্ষক সমাজের পাশাপাশি সমাজের সকল স্তরের জনসাধারণকে দায়িত্বশীল ভ‚মিকা পালন করতে হবে।

সিলেট জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোহাম্মদ ওবায়দুল্লাহর সভাপতিত্বে এবং দক্ষিণ সুরমা উপজেলা সহকারী শিক্ষা অফিসার মুসলিমা বেগম ও গোলাপগঞ্জ উপজেলার সহকারী শিক্ষা অফিসার লুৎফুর রহমানের যৌথ সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সহকারী শিক্ষা অফিসার আমিরুল ইসলাম ও আব্দুল মুন্তাকিম।

কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের গবেষণা কর্মকর্তা নিরঞ্জন কুমার রায়।

দিনব্যাপী কর্মশালায় সিলেট জেলার বিভিন্ন উপজেলার শিক্ষা অফিসার, সহকারী শিক্ষা অফিসার, প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, গভর্নিং বডির সভাপতি, সাংবাদিক সহ সুশীল সমাজের ব্যক্তিবর্গ অংশ গ্রহণ করেন।

কর্মশালার শুরুতে কোরআন তেলাওয়াত করেন বিন্নাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাশুক আহমদ ও গীতা পাঠ করেন বালাগঞ্জ উপজেলা সহকারী শিক্ষা অফিসার রতন চন্দ্র সরকার।

শেয়ার করুন