সিলেটে উত্তরণ প্রকল্পের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্পের কর্মসূচী

সিলেটের সকাল ডেস্ক :: উত্তরণ উন্নত জীবনের লক্ষ্যে তিন বছর মেয়াদী একটি দক্ষতা উন্নয়নমূলক প্রকল্প যা শেভরন এর আর্থিক সহায়তায় বাস্তবায়ন করছে সুইসকন্ট্যাক্ট।

উক্ত প্রকল্পের আওতায় সিলেট, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলার বিভিন্ন কমিউনিটির তরুণ ও বেকার যুবকদের বিভিন্ন কারিগরি বিষয়ে বিনামূল্যে দক্ষতা প্রশিক্ষণ প্রদান করে কর্মসংস্থান এর ব্যবস্থা করা হয়।

এই লক্ষ্যে পূর্ববর্তী বছরের ন্যায় এবারও সিলেট জেলার সদর উপজেলায় উত্তরণ প্রকল্পের চতুর্থ রাউন্ডের প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হবে যার মাধ্যমে ৪ মাস মেয়াদী মেশিনিস্ট ও ইলেকট্রিক্যাল এবং ৩ মাস মেয়াদী ইলেকট্রিক্যাল ইন্সটলেসন্স বিষয়ে প্রশিক্ষণের জন্য প্রশিক্ষণার্থী নির্বাচন করা হবে। কারিগরি প্রশিক্ষণ গ্রহণ করে চাকুরী করতে আগ্রহী তরুণ ও বেকার যুবকগণ আগামী ৯ ও ১০ জুলাই ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় অথবা ১০ জুলাই ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর কার্যালয় অথবা ১১ ও ১২ জুলাই ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদে অথবা ১২জুলাই ১৮নংওয়ার্ড কাউন্সিল রকার্যালয় অথবা ১৪ জুলাই মদিনা মার্কেটে অবস্থিত বাংলাদেশ টেকনিক্যাল ট্রেনিং এন্ড ডেভেলপমেন্ট সেন্টারে অথবা ১৫ জুলাই ৬নং টুকেরবাজার ইউনিয়ন পরিষদে যেকোন দিন সকাল ১০:০০ টা হতে বিকেল ৪:০০ টার মধ্যে জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন এবং শিক্ষাগত যোগ্যতার সনদ এর কপিসহ যোগাযোগ করে নাম অন্তর্ভূক্ত করতে পারবেন।

আগ্রহী প্রার্থীদের অবশ্যই ১৮ -৩৫ বছর বয়সী এবং নূন্যতম ৫ম শ্রেণী পাশ হতে হবে। প্রশিক্ষণের আসন সংখ্যা সীমিত। তাই আসন খালি থাকা সাপেক্ষে যোগ্য ও আগ্রহী প্রার্থীদেরই সুযোগ প্রদান করা হবে। উত্তরণ প্রকল্পের অধীনে মৌলভীবাজার এবং হবিগঞ্জ জেলায়ও পর্যায়ক্রমে অনুরূপ প্রশিক্ষণার্থী নির্বাচনী ক্যাম্প অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন