শুক্রবার নগরীর দোকানপাট খোলা রাখতে ব্যবসায়ীদের মতবিনিময়

সিলেটের সকাল ডেস্ক :: শুক্রবার নগরীর দোকানপাট খোলা রাখার বিষয়ে সিলেটের জেলা প্রশাসনের সাথে দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দ ও ব্যবসায়ী নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১১ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামানের সভাপতিত্বে আয়োজিত সভায় ব্যবসায়ী নেতৃবৃন্দ শুক্রবার নগরীর দোকানপাট খোলা রাখার বিষয়ে যুক্তি তোলে ধরেন।

তারা বলেন, হযরত শাহজালাল (র.) ও হযরত শাহপরান (র.) এর স্মৃতি বিজড়িত পুণ্যভূমি সিলেট অঞ্চল পর্যটন নগরী হিসেবে পরিচিত। শুক্রবার সাপ্তাহিক ছুটি থাকায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে পর্যটকগণ মাজার জিয়ারত, দর্শনীয় স্থান পরিদর্শন ও বিভিন্ন কাজে সিলেটে এসে থাকেন। এদিন সকল ব্যবসা প্রতিষ্ঠান একত্রে বন্ধ থাকলে পর্যটকগণ যেমন কেনাকাটা করতে পারেননা, তেমনি ব্যবসায়ীগণও ব্যবসার সুযোগ থেকে বঞ্চিত হন।

সভায় সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি জনাব মাসুদ আহমদ চৌধুরী ও সহ সভাপতি জনাব মো. এমদাদ হোসেন জানান, শুক্রবার দোকানপাট খোলা রাখার বিষয়ে চলতি বছরের ৩ জুলাই সিলেটের সর্বস্তরের ব্যবসায়ী ও বিভিন্ন মার্কেটের নেতৃবৃন্দের সাথে চেম্বার নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় শুক্রবার দোকানপাট খোলা রাখার বিষয়ে সবাই একমত পোষণ করেন।

সভায় পর্যটন নগরী সিলেটের বাণিজ্য এলাকায় সবগুলো দোকান একত্রে বন্ধ না রেখে দেশের অন্যান্য অঞ্চলের ন্যায় এলাকাভিত্তিক কোন কোন প্রতিষ্ঠান কোনদিন খোলা ও বন্ধ থাকবে তা সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, জেলা প্রশাসন এবং কল-কারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর সর্বস্তরের ব্যবসায়ীদের সাথে আলোচনাক্রমে তা নির্ধারণ করার সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় বলা হয়, পরবর্তী সিদ্ধান্ত না পাওয়া পর্যন্ত বর্তমানের ন্যায় শুক্রবার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

সভায় সিলেটের বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দ, প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন