মেক্সিকোতে আতশবাজী কারখানায় বিস্ফোরণ, নিহত ১৯

আন্তর্জাতিক ডেস্ক :: মেক্সিকোতে আতশবাজী কারখানায় দুটি বিস্ফোরণে অন্তত পুলিশ ও দমকলকর্মীসহ ১৯ জন নিহত হয়েছেন, আহত হয়েছেন আরও ৩১ জন। বৃহস্পতিবার মেক্সিকো সিটির উত্তরাঞ্চলে এই ঘটনা ঘটে।

মার্কিন সংবাদমাধ্যম সিবিএস নিউজ জানায়, বৃহস্পতিবার প্রথম বিস্ফোরণের পর সেখানে চারজন দমকলকর্মী ও দুইজন পুলিশ ছুটে যায়। তখনই দ্বিতীয় বিস্ফোরণ ঘটে। ফলে ঘটনাস্থলেই প্রাণ হারান তারা।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিও থেকে দেখা যায়। কারাখানটি দেখে অনেক কালো ধোঁয়া উড়ছে। স্থানীয় সংবাদমাধ্যমে প্রকাশিত ছবি থেকে দেখা যায় ভবনটি ধসে গেছে।

মেক্সিকোর সরকার এক বিবৃতিতে জানায়, তুলতেপেক কারখানার আটজন নিহত হয়েছেন। আর জরুরি তৎপড়তা দলের প্রাণ হারিয়েছেন ৬ জন। এখনও দুইজনের পরিচয় পাওয়া যায়নি। এরপর রাষ্ট্রীয় সিভিল ডিফেন্স নিশ্চিত করেছে এই ঘটনায় ১৯ জন নিহত হয়েছে।

সরকার জানায়, প্রথম বিস্ফোরণের পর যারা সাহায্য করতে গিয়েছিল তাদের অনেকেই আহত হয়েছেন। স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে তাদের। ঘটনাস্থলে ৩০০ পুলিশ মোতায়েন করা হয়েছে।

শহরটিতে আতশবাজী তৈরি ও বিক্রি করে জীবিকা নির্বাহ করে অনেকে। ফলে এমন বিস্ফোরণ প্রায়ই হয়। গত জুনে তুলতেপেকেই এক বিস্ফোরণে সাতজন নিহত ও আটজন আহত হয়েছিলেন। ২০১৬ সালের ডিসেম্বরে একটি আতশবাজী মার্কেটে আগুন ও বিস্ফোরণে অনেক মানুষ নিহত হয়েছিলেন।

শেয়ার করুন