‘ফাইনাল খেলা নভেম্বর-ডিসেম্বরে’

সিলেটের সকাল ডেস্ক :: ফাইনাল খেলা হবে নভেম্বর-ডিসেম্বরে। ওই খেলায়তো আমাদের জিততে হবে। এখন আমাদের সিদ্ধান্ত নিতে হবে, আমরা খেলাটি কবে শুরু করবো যাতে নভেম্বর-ডিসেম্বর পর্যন্ত খেলায় টিকে থাকা যায়।

মঙ্গলবার (৩ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবে খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত সমাবেশে দলীয় নেতাকর্মী ও চিকিৎসকদের উদ্দেশে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান এসব কথা বলেন।

তিনি বলেন, আমি বুঝি যে, ম্যাডাম জেলখানায় অসুস্থ। আমাদের নেতাকর্মীরা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছেন। এরমধ্যে যেসব আন্দোলন-কর্মসূচি দেওয়া হচ্ছে তা নরম নরম আন্দোলন। এটা দলীয় সিদ্ধান্তেই আমরা দিচ্ছি। আমরা রাজনীতি করি, রাজনৈতিকভাবে বিষয়টা দেখছি। আমরা আপনাদের আবেগকে যেমন শ্রদ্ধা করি, তেমনটি এ আবেগের গুরুত্বও দেই। আবেগের চেয়ে গুরুত্বপূর্ণ হলো আকাঙ্ক্ষা পূরণ। আর সেটা হলো, এই সরকারের পতন ঘটিয়ে জনগণের সরকার কায়েম করা। আমি বিশ্বাস করি আপনারা আমাদের প্রতি আস্থা রেখে আমাদের সহযোগিতা করবেন।

কোটা আন্দোলন নিয়ে নজরুল ইসলাম বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারীবাহিনীর সামনেই আন্দোলনকারীদের অত্যাচার করা হচ্ছে। এ সরকার এখন আর জনগণের সরকার নাই। এই সরকার এখন প্রশাসন ও পুলিশের সরকার। এসব ঘটনা মিডিয়া, ফেসবুকসহ বিভিন্ন সামাজিক মাধ্যমে জেনে জনগণের মধ্যে একটা ক্ষোভের সৃষ্টি হচ্ছে। একটা নির্দিষ্ট সময়ে সেটার বিস্ফোরণ হবে।

ড্যাবের নির্বাহী সদস্য প্রফেসর ডা. সিরাজউদ্দীন আহমেদের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন, বিএনপির ভাইস চেয়ারম্যান ও ড্যাব মহাসচিব ডা. এজেড এম জাহিদ হোসেন, বিএসএমএমইউ’র সাবেক প্রো-ভিসি প্রফেসর ডা. আব্দুল মান্নান, প্রফেসর ডা. একেএম আমিনুল হক, প্রফেসর ডা. মো. শাহাব উদ্দিন, প্রফেসর ডা. মোস্তাক রহিম, প্রফেসর ডা. রফিকুল ইসলাম বাচ্চু, প্রফেসর ডা. বজলুল গনি ভূইযা, প্রফেসর ডা. আলিমুজ্জামান প্রমুখ।

শেয়ার করুন