ধলাই সেতু এলাকায় বালু উত্তোলনের দায়ে আরেক ব্যক্তিকে এক লাখ টাকা জরিমানা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি ॥ সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ধলাই নদের ধলাই সেতুর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে আরো এক ব্যক্তিকে এক লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল বুধবার দুপুরে কোম্পানীগঞ্জের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা এ সাজা দেন।
দন্ডপ্রাপ্ত ব্যক্তি মোঃ জামিল (৩৮) সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজার উপজেলার নুরপুর গ্রামের আব্দুল আমিনের পুত্র। জানা গেছে, জামিল ড্রেজার মেশিন দিয়ে ধলাই সেতুর তলদেশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত বুধবার দুপুরে ঘটনাস্থলে হাজির হয়ে জামিলকে এ দন্ড দেন।
এর আগে গত সোমবার ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার দায়ে দু’জনকে ১ লক্ষ টাকা জরিমানা ও অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদন্ড দেন ভ্রাম্যমাণ আদালত। পরে জরিমানার টাকা পরিশোধ করে তারা মুক্তি পান।
ঘটনার সত্যতা নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আবুল লাইছ জানান, ২০১০ সালের বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইনের ৪ ও ৫ ধারায় দোষী সাব্যস্ত করে ১৫ ধারায় জামিলকে এ দন্ড দেওয়া হয়।

শেয়ার করুন