দুই ক্রীড়া ব্যাক্তিত্বকে ক্রীড়ালেখক সমিতির সম্মাননা

সিলেটে বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস পালিত

স্পোর্টস রিপোর্টার :: বিশ্বের ১৬৭ টি দেশের মতো বাংলাদেশেও কাল পালিত হলো বিশ্ব ক্রীড়া সাংবাদিকতা দিবস। এ উপলক্ষে ‘আলোচনা সভা ও সম্মাাননা প্রদান’ অনুষ্ঠনের আয়োজন করে বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতি সিলেট শাখা। এবারের ক্রীড়া সাংবাদিকতা দিবসে সিলেটের নিবেদিতপ্রান ফুটবল কোচ আক্কাস উদ্দিন আক্কাই ও ব্যাডমিন্টনে জাতীয় চ্যাম্পিয়ন সালমান খানকে সম্মাননা প্রদান করা হয়।

জেলা ক্রীড়া ভবনে সোমবার বিকেলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ষাটের দশকের ম্যাজিকম্যান, কিংবদন্তী ফুটবলার প্রবির রঞ্জন দাস ভানু। ক্রীড়ালেখক সমিতি সিলেটের সভাপতি মান্না চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিটি কাউন্সিলর, ক্রীড়াবিদ ও ক্রীড়াসংগঠক আজাদুর রহমান আজাদ ও জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ সিরাজ উদ্দিন।

সাধারণ সম্পাদক আহবাব মোস্তফা খানের পরিচালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন এক সময়ের তুখোড় ফুটবলার ও ফুটবল রেফারী গিয়াস উদ্দিন, সিলেট ব্যাডমিন্টন একাডেমির পরিচালক শিব্বির আহমদ, আন্তর্জাতিক উশু কোচ ও জেলা উশু এসোসিয়েশনের সাধারন সম্পাদক আনোয়ার হোসেন, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন সিলেটের ব্যুরো প্রধান মঞ্জুর আহমদ, শুভ প্রতিদিনের চিফ রিপোর্টার আমিনুল ইসলাম রোকন, ক্রীড়ালেখক সমিতি সিলেটের যুগ্ন সম্পাদক মিজান আহমদ চৌধুরী, সদস্য মিজানুর রহমান ও মিফতা তালুকদার। শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সদস্য অলিউর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে প্রবীর রঞ্জন দাস ভানু বলেন, সিলেটের ক্রীড়াঙ্গনের এক গৌরবোজ্জল ঐতিহ্য রয়েছে। এই ঐতিহ্যকে ধারন করেই নতুন প্রজন্মকে পথ চলতে হবে। তবেই ফিরে আসতে পারে সেই স্বর্নযুগ। তিনি বলেন, সিলেটের ক্রীড়াঙ্গনের জন্য নিরবে অনন্য কাজ করে চলেছে ক্রীড়ালেখক সমিতি। প্রতিবছরের ন্যায় এবারো দুইজন ক্রীড়া ব্যক্তিত্বকে সম্মাননা জানানো এর বড় প্রমান।

বিশেষ অতিথি আজাদুর রহমান আজাদ বলেন, সিলেটের ক্রীড়াঙ্গনকে হৃদয়ে ধারন করেছে ক্রীড়ালেখক সমিতি। বিভিন্ন সময় তাদের ব্যতিক্রমী আয়োজন সবার মতো আমারও নজর কাড়ে।

শেয়ার করুন