ঢাকা পৌঁছেছেন জাতিসংঘ মহাসচিব

সিলেটের সকাল ডেস্ক :: মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের দেখতে বাংলাদেশে এসেছেন জাতিসংঘের মহাসচিব অ্যান্তোনিও গুতেরেস।

গতকাল শনিবার রাত ১টা ৪৫ মিনিটে কাতার এয়ারলাইনসের একটি ফ্লাইটে তিনি হজরত শাহজালাল বিমানবন্দরে নামেন। এ সময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বিমানবন্দরে জাতিসংঘ মহাসচিবকে স্বাগত জানান।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, জাতিসংঘের মহাসচিব আজ রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য বৈঠক করবেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে জাতিসংঘের টেকসই উন্নয়ন এজেন্ডা নিয়ে একটি অনুষ্ঠানেও যোগ দেবেন তিনি। রাতে প্রধানমন্ত্রীর সৌজন্যে দেওয়া নৈশ্যভোজে অংশগ্রহণ করবেন তিনি।

বিমানবন্দর থেকে র‌্যাডিসন হোটেলে উঠেছেন আন্তোনিও গুতেরেস। দুদিনের বাংলাদেশ সফরে এই হোটেলেই থাকবেন তিনি।

আগামীকাল সোমবার সকালে কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন জাতিসংঘ মহাসচিব। সন্ধ্যায় তিনি ঢাকায় ফিরে রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলন করবেন। ওইদিন রাতেই তিনি ঢাকা ত্যাগ করবেন।

গুতেরেস এর আগেও ইউএনএইচসিআরের শীর্ষ পদে থাকাবস্থায় ২০০৮ সালে কক্সবাজারে রোহিঙ্গা আশ্রয়কেন্দ্র পরিদর্শনে এসেছিলেন। তখনকার তুলনায় রোহিঙ্গা সংকট শোচনীয় পর্যায়ে চলে গেছে। জাতিসংঘ মহাসচিবের দায়িত্ব নেওয়ার পর বাংলাদেশে এটিই তার প্রথম সফর।

শেয়ার করুন