কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে শেষ আটে ইংল্যান্ড

সিলেটের সকাল ডেস্ক :: রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর শেষ ম্যাচে টাইব্রেকারে কলম্বিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠে গেলো ইংল্যান্ড। মঙ্গলবার মস্কোতে ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় রাত ১২টায়।

ম্যাচের তখন ৯৩ মিনিট কর্নার পায় কলম্বিয়া। ম্যাচে ১-০ ব্যবধানে তখনও এগিয়ে ইংল্যান্ড। কোয়ার্টারের স্বপ্নবোনা ইংলিশদের হতাশ করে কর্নার থেকে দুর্দান্ত হেডে গোল করে কলম্বিয়াকে ১-১ সমতায় আনলেন ডিফেন্ডার ইয়ারি মানা। টুর্নামেন্ট তিনটি গোল করেছেন এই বার্সা তারকা। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। তবে অতিরিক্ত ৩০ মিনিটেও মীমাংসা না হলে রেফারি টাইব্রেকারের বাঁশি বাজান।

এর আগে খেলার ৫৪ মিনিটে কর্ণার থেকে কলম্বিয়ার বক্সে বল এলে সেই জটলায় কার্লোস সানচেস বাজে ট্যাকেল করে বসেন কেনকে। রেফারি পরে সানচেসকে হলুদ কার্ড দেখিয়ে পেনাল্টির বাঁশি বাজান। স্পট কিক থেকে সফলভাবে গোল করে চলমান আসরে নিজের ষষ্ঠ গোল উদযাপন করলেন কেন।

ম্যাচের শুরু থেকেই মাঝমাঠ নিজেদের দখলে নিয়ে খেলতে থাকে ইংল্যান্ড। ম্যাচের ৬ মিনিটে বা-পাশে ডি বক্সের সামান্য বাইরে থেকে ফ্রি কিক পায় ইংল্যান্ড। এশলি ইয়াংয়ের নেয়া শট পাঞ্চ করেন ডেভিড ওসপানিয়া। ১৬ মিনিটে স্টারলিং-ট্রিপিয়েরের দারুণ বোঝাপড়ায় ডান পাশ থেকে ট্রিপিয়েরের বাড়ানো বলে হ্যারি কেইনের হেড একটুর জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

ইংল্যান্ড বল নিজেদের দখলে রাখলেও পরিকল্পিত কোনো আক্রমণই আলোর মুখ দেখেনি কলম্বিয়ার রক্ষণভাগের খেলোয়াড়দের সামনে। ৪১ মিনিটে আবারও ডি বক্সের বাইরে ফ্রি কিক পায় ইংল্যান্ড। তবে এবার শট নেন ট্রিপিয়ের। কিন্তু এটিও আলোর মুখ দেখেনি। ফলে গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় তারা।

গুরুত্বপূর্ণ এমন ম্যাচে কলম্বিয়ার একাদশে ছিলেন না তারকা হামেস রদ্রিগেজ। চোটের কারণে আগে থেকেই এ মিডফিল্ডারের খেলা নিয়ে শঙ্কা ছিল। এর আগে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোর শেষ ম্যাচে মুখোমুখি হয় কলম্বিয়া ও ইংল্যান্ড।

শেয়ার করুন