এমবিবিএস ভর্তি পরীক্ষা ৫ অক্টোবর, ডেন্টাল ৯ নভেম্বর

সিলেটের সকাল ডেস্ক :: ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা ৫ অক্টোবর অনুষ্ঠিত হবে। ডেন্টাল ভর্তি পরীক্ষা হবে ৯ নভেম্বর।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে এমবিবিএস ও বিডিএস ভর্তি পরীক্ষা সংক্রান্ত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি পত্রিকায় প্রকাশ করার সিদ্ধান্তও হয়েছে। বৈঠকে সভাপতিত্ব করেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

বৈঠকে সিদ্ধান্ত হয়, এমবিবিএস ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য অনলাইনে আবেদন গ্রহণ শুরু হবে ২৭ আগস্ট এবং আবেদন জমার শেষ সময় ১৮ সেপ্টেম্বর। আর বিডিএস ভর্তির জন্য অনলাইন আবেদন জমা দেওয়ার সময়সীমা ১৬ অক্টোবর থেকে ২৭ অক্টোবর।

স্বাস্থ্যমন্ত্রী অতীতের মতো কঠোর নিরাপত্তা ও সর্বোচ্চ স্বচ্ছতার সঙ্গে ভর্তি পরীক্ষা সম্পন্ন করার জন্য সংশ্লিষ্টদের সতর্ক থাকার নির্দেশ দেন।

মোহাম্মদ নাসিম বলেন, সরকার গত চার বছর যাবত মেডিক্যাল শিক্ষার মান ঊর্ধ্বে রাখতে যে অবস্থান বজায় রেখেছে তার ব্যত্যয় আগামীতেও ঘটবে না। বিশেষ করে চিকিৎসা শিক্ষায় ভর্তি পরীক্ষার ক্ষেত্রে পূর্বের ন্যায় কঠোর নজরদারি এবারও থাকবে। একটি স্বচ্ছ ভর্তি পরীক্ষার মধ্য দিয়ে এবারও মেধাবীরা এমবিবিএস ভর্তির সুযোগ পাবেন।

সভায় আরো উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন, চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. ইসমাইল খান, বিএমডিসির পরিচালক অধ্যাপক ডা. সহিদুল্লা, বিএমএর সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাচিপ সভাপতি অধ্যাপক ডা. ইকবাল আর্সালান, বেসরকারি মেডিক্যাল কলেজ সমিতির সভাপতি হাজী মকবুল আহমেদ, এমবিবিএস ভর্তি পরীক্ষা ওভারসাইট কমিটির সদস্য বিএফইউজের বিদায়ী সভাপতি মঞ্জুরুল আহসান বুলবুল, আমাদের অর্থনীতি সম্পাদক নাইমুল ইসলাম খান, প্রথম আলোর যুগ্ম সম্পাদক আব্দুল কাইয়ুমসহ মন্ত্রণালয় ও অধিদপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন