এমইউ’র ইংরেজি বিভাগের এক্সটারনাল পিয়ার রিভিউ সম্পন্ন

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন এর হেকেপ প্রজেক্টের ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেল (আউকিইএসি) এর অধীনে মেট্রোপলিটন ইউনিভার্সিটি’র (এমইউ)ইংরেজি বিভাগের সেল্ফ এসেসমেন্ট কমিটির উদ্যোগে তিনদিনব্যাপী এক্সটারনাল পিয়ার রিভিউ কমিটির কার্যক্রম সম্পন্ন হয়েছে।

১০-১২ জুলাই তিন দিনব্যাপী চলা এ এক্সটারনাল পিয়ার রিভিউ এ ফরেইন এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন শ্রীলংকার রজারত ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক রনজিত বিজয়বর্ধনে, লোকাল কোয়ালিটি এক্সপার্ট হিসাবে উপস্থিত ছিলেন খুলনা ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় প্রধান ড. এম আহসানুজ্জামান এবং বিষয় (ইংরেজি) বিশেষজ্ঞ হিসাবে উপস্থিত ছিলেন ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি অব চিটাগাং এর অধ্যাপক ড. মুস্তাইন বিল্লাহ।

এই কার্যক্রমের আওতায় অন্তর্ভুক্ত ছিল ইপিআরটি মিটিং উইথ আইকিউএসি, পিয়ার রিভিউ এন্ড সেল্ফ এসেসমেন্ট কমিটি মিটিং, প্রেজেন্টেশন অব সেল্ফ এসেসমেন্ট রিপোর্ট, মিটিং উইথ দ্যা একাডেমিকস, মিটিং উইথ দ্যা এমপ্লয়ার্স, মিটিং উইথ দ্যা এল্যামনাই, অবজারভেশন অফ ফিজিক্যাল ফ্যাসিলিটিজ অফ দ্যা ইউনিভার্সিটি (লাইব্রেরী, ল্যাবরেটরী, ক্লাশ রুম, খেলার মাঠ, হোস্টেল, এক্সাম কন্ট্রোলার অফিস ও রেজিস্ট্রার অফিস ইত্যাদি), মিটিং উইথ দ্যা ভাইস চ্যান্সেলর, মিটিং উইথ দ্যা নন- একাডেমিক স্টাফস, ক্লাশ অবজারভেশন, এক্সিট মিটিং উইথ দ্যা একাডেমিকস এবং মিটিং উইথ দ্যা চেয়ারম্যান (বোর্ড অব ট্রাস্টিজ) ।

বিশেষজ্ঞ দল আজ বিকালে বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি), এমইউ এর অতিরিক্ত পরিচালক অধ্যাপক চৌধুরী মোকাম্মেল ওয়াহিদ এর কাছে পিয়ার রিভিউ রিপোর্ট হস্তান্তর করেন।

এসময় সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির প্রধান ও ডিন (মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদ) অধ্যাপক ড. সুরেশ রঞ্জন বসাক, সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির সদস্য ও ইংরেজি বিভাগের প্রধান অনিক বিশ্বাস এবং সেল্ফ-অ্যাসেসমেন্ট কমিটির সদস্য ও সহকারী অধ্যাপক সানজিদা চৌধুরী উপস্থিত ছিলেন।

শেয়ার করুন