ইমাম সমিতির ‘নাগরিক প্রত্যশা যেমন নগরী চাই’ শীর্ষক সেমিনার ১৪ জুলাই

সিলেটের সকাল ডেস্ক :: বাংলাদেশ জাতীয় ইমাম সমিতি সিলেট মহানগর শাখার উদ্যোগে সিলেট নগরীর কাঙ্খিত উন্নয়ন, নগরবাসীর চাহিদা ও আদর্শ নগরী গড়ার লক্ষে আগামী ১৪ জুলাই শনিবার “নাগরিক প্রত্যাশা যেমন নগর চাই” শীর্ষক এক সেমনিার অনুষ্ঠিত হবে।
গত রোববার মধুবন সুপার মার্কেটস্থ সমিতির কার্যালয়ে সমিতি মহানগর শাখার নির্বাহী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সিলেট মহানগর ইমাম সমিতির সভাপতি মাওলানা হাবীব আহমদ শিহাবের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা সিরাজুল ইসলামের পরিচালনায় সভায় আসন্ন সিটি নির্বাচনে নগরীর সার্বিক পরিস্থিতি শান্ত রাখতে মসজিদের ইমাম-খতিবদের জুমার খুতবায় বক্তব্য রাখার আহবান জানানো হয়।

সেমিনারে ঢাকা বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট ন্যাশনাল ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, মেট্রোপলিটন ইউনিভার্সিটি, নর্থইস্ট ইউনিভার্সিটি সহ বিভিন্ন কলেজ ও ইউনিভার্সিটির সমাজ বিজ্ঞানী, ও বিজ্ঞ উলামা মাশায়েখগণকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত হয়। সেমিনার আসন্ন সিটি নির্বাচনে অংশ গ্রহণকারী সকল মেয়র ও কাউন্সিলর প্রার্থীগণ, সাংবাদিক ও সুশিল সমাজের নেতৃবৃন্দের উপস্থিতি নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

সভায় বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সহ-সভাপতি কারী মাওলানা শহীদ আহমদ, মাওলানা এখলাছুর রহমান, মাওলানা নূর আহমদ কাসেমী, যুগ্ম সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মাওলানা মোহাম্মদ আলী, কোষাধ্যক্ষ মাওলানা আব্দুল্লাহ শাহজাহান, দপ্তর সম্পাদক মাওলানা আব্দুর রহমান, নির্বাহী সদস্য মাওলানা সরফ উদ্দিন, মাওলানা আব্দুল করিম, মাওলানা জরিফ উদ্দিন প্রমুখ।

শেয়ার করুন