আলিসনকে কিনতে লিভারপুলের রেকর্ডময় প্রস্তাব

স্পোর্টস ডেস্ক :: রোমার গোলবারের অতন্দ্র প্রহরী ব্রাজিলিয়ান গোলকিপার আলিসন। দুই বছর রোমা মাতানোর পর এবার তাকে দেখা যেতে পারে ইংলিশ প্রিমিয়ার লিগে। এই গোলকিপারকে এবার বিশ্ব রেকর্ড ফিতে দলে ভেড়াতে চাইছে ইংলিশ ক্লাব লিভারপুল। তাকে কিনতে ৬২ মিলিয়ন পাউন্ড খরচ করতে চায় রেডরা।

রোমা জানিয়েছে চুক্তির আনুষ্ঠানিক কোনও কিছু হয়নি। তবে ইতালীয় ক্লাবটি এই চুক্তি শেষ করতে চেয়েছে ৬৬ মিলিয়ন পাউন্ড। যদি তেমনই হয় তাহলে দল বদলের বাজারে বিশ্ব রেকর্ড ফির পাশে নাম লেখাবেন আলিসন।

২০০১ সালে প্রথমবার রেকর্ড ফিতে বুফনকে দলে ভেড়ায় জুভেন্টাস। অর্থের পরিমাণ ছিল ৫৩ মিলিয়ন ইউরো। এবার সেই বুফনকেও পেছনে ফেলতে পারেন আলিসন। তাকে কিনতে লিভারপুল ব্যয় করতে চায় ৭০ মিলিয়ন ইউরো।

প্রিমিয়ার লিগে এর আগে এত অর্থে কেনা হয়নি কোনও গোলকিপার। তাদের রেকর্ড ফির পরিমাণ ছিল ৪০ মিলিয়ন ইউরো। ম্যানচেস্টার সিটি এদেরসনকে কিনতে ২০১৭ সালে এই অর্থ ব্যয় করেছিল।

লিভারপুল গোলকিপার কারিউসের ব্যর্থতাতেই নতুন কাউকে খুঁজছে রেডরা। তাদের পোড়াচ্ছে চ্যাম্পিয়নস লিগ ফাইনাল। রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হেরে যাওয়া ম্যাচটিতে তাদের দুই গোল হজমে ব্যর্থতা ছিল গোলকিপার কারিউসের। এমনকি মৃত্যু হুমকিও পেয়েছিলেন। সেই থেকে সমালোচনার বাণে বিদ্ধ হয়ে আসছেন জার্মান গোলকিপার।

শেয়ার করুন