হ্যারি কেইনে বাঁচল ইংল্যান্ড

স্পোর্টস রিপোর্টার : তিউনিশিয়ার বিপক্ষে হোঁচট খেতে খেতে শেষ মুহূর্তে রক্ষা পেল ইংল্যান্ড। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে যোগ করা সময়ে হ্যারি কেইনের গোলে জয় নিয়ে মাঠ ছেড়েছে দলটি। ম্যাচের ১১ মিনিটে দেশকে প্রথম লিড এনে দিয়েছিলেন কেইন। কিন্তু সেই লিড ধরে রাখতে পারেনি ইংলিশরা। প্রথমার্ধেই পেনাল্টি থেকে সমতায় ফিরে তিউনিশিয়া। এরপর ম্যাচের ৯০ মিনিট পর্যন্ত তারা আটকে রাখে ইংল্যান্ডকে।

যখন পয়েন্ট খোয়ানো প্রায় নিশ্চিত ঠিক তখনই হেড থেকে দুর্দান্ত এক গোল করে দলের ২-১ গোলের জয় নিশ্চিত করেন ইংল্যান্ড অধিনায়ক কেইন। রাশিয়া বিশ্বকাপে টপ ফেভারিটদের যে বিপর্যয়ের ধারা, সেই জায়গাটায় রক্ষা ইংল্যান্ডের। আর ইতিহাসে এই প্রথম বিশ্বকাপের ম্যাচে যোগ করা সময়ে গোল দলটি। জয়টাকে তাই নাটকীয় তো বলাই যায়।

রাশিয়া বিশ্বকাপে সেরা চার ফেভারিট স্পেন, আর্জেন্টিনা, জার্মানি ও ব্রাজিলের শুরুটা হয়েছে হোঁচট দিয়ে। পর্তুগালের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে স্পেন। আর্জেন্টিনা ১-১ গোলে ড্র করে আইসল্যান্ডের বিপক্ষে। জার্মানির ১-০ গোলে হার মেক্সিকোর বিপক্ষে। আর ব্রাজিল ১-১ গোলে ড্র করেছে সুইজারল্যান্ডের বিপক্ষে। ফ্রান্স ২-১ গোলে জিতেছিল অস্ট্রেলিয়ার বিপক্ষে। আর সোমবারই বেলজিয়াম দাপুটে জয় পায় পানামার বিপক্ষে। এরপর বড় দলগুলোর মধ্যে শেষ দল হিসেবে প্রথম মাঠে নামে ইংল্যান্ড। তারাও যেন প্রায় স্পেন, আর্জেন্টিনা, জার্মানি ও ব্রাজিলের খাতায় নিজেদের নাম লেখাচ্ছিল। কিন্তু একজন হ্যারি কেইন যে আছে তাদের। যিনি প্রথম ম্যাচেই প্রমাণ করলেন, এবারের আসরে দুর্দান্ত কিছুই করতেই রাশিয়ায় এসেছেন তিনি।

শেয়ার করুন