সৌদি আরবের কাছেও হারল সালাহর দল

স্পোর্টস রিপোর্টার : লিওনেল মেসি-ক্রিস্টিয়ানো রোনালদো পরবর্তী যুগে মোহাম্মদ সালাহকে অন্যতম সেরা ফুটবলার মনে করা হচ্ছে। এবারের বিশ্বকাপে মিশরীয় এই ফরোয়ার্ডের কাছে চমক দেখার অপেক্ষায় ছিলেন ফুটবলপ্রেমীরা। বিশ্বকাপে সালাহর পায়ের জাদু দেখা গেলেও হতাশ করেছে তার দল মিশর। টানা তিন ম্যাচে হেরে এবারের বিশ্বকাপ যাত্রা শেষ করল দলটি। শেষ ম্যাচে সৌদি আরবের বিপক্ষে ২-১ গোলে হেরে গেছে সালাহর দল।

এই ম্যাচের ফলাফল এবারের বিশ্বকাপে কোনো প্রভাব ফেলবে না। তবে মিশর ও সৌদি আরবের দর্শকের আগ্রহের কমতি ছিল না। শেষ ম্যাচে অন্তত জয় নিয়ে ঘরে ফেরার অপেক্ষায় ছিল দুদল। তবে শুরুতেই মিশরকে এগিয়ে রাখেন ফুটবল বিশ্বের নিউ সেনসেশন সালাহ। লিভারপুলের এই তারকা স্ট্রাইকারের গোলে সৌদি আরবের বিপক্ষে ১-০ এগিয়ে যায় মিশর।

২২তম মিনিটে সৌদি গোলরক্ষককে বোকা বানিয়ে মিশরকে এগিয়ে দেন তিনি। ৪১ মিনিটে গোলের সুযোগ পেয়েছিল সৌদি। তবে ফাহাদ আল মুযাল্লাদের পেনাল্টি ঠেকিয়ে দেন ‘বুড়ো’ গোলরক্ষক এশাম এল হাদারি।

সমতায় ফিরতে অবশ্য বেশিক্ষণ সময় নেয়নি সৌদি আরব। প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে গোল করে দলকে সমতায় ফেরান সৌদি আরবের সালমান আল ফারাজ। দ্বিতীয়ার্ধে গোলের চেষ্টায় মেতে ওঠে দুই দল। তবে শেষ পর্যন্ত সফল হয় সৌদি আরব। ম্যাচের ৯৫ মিনিটে সালেম আল দাওসারি সৌদির হয়ে জয়সূচক গোলটি করেন।

আগের দুটি ম্যাচে হেরে যাওয়ায় এই ম্যাচটি দুদলের জন্য নিয়মরক্ষার। তবে আজকের ম্যাচটি মিশর গোলরক্ষক এশাম এল হাদারির জন্য বিশেষ কিছু। এই ম্যাচে মাঠে নেমেই বিশ্বের সবচেয়ে বেশি বয়সী (৪৫ বছর পাঁচ মাস) ফুটবলার হিসেবে বিশ্বকাপে খেলার রেকর্ড গড়লেন তিনি।

 

 

শেয়ার করুন