সিসিক নির্বাচন: মেয়র পদে ৯জনের মনোনয়ন পত্র দাখিল

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থী ছাড়াও আরো সাত প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে বিএনপির এক বিদ্রোহী প্রার্থীও আছেন। তাছাড়া মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত ও নির্বাচনের কমিশনের নিবন্ধন হারানো দল জামায়াতের এক প্রার্থীও রয়েছেন। বাকিদের মধ্যে ইসলামী আন্দোলনের একজন, সিপিবি-বাসদ জোটের একজন এবং তিনজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন।

সিটি নির্বাচনের তফসিল অনুযায়ী আজ বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন শেষে এমন তথ্য জানিয়েছেন সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান। তিনি আরও বলেন, প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত নয়টি সংরক্ষিত ওয়ার্ডে নয়জন ম্যাজিস্ট্রেট মোতায়েন আছেন। প্রার্থীদের আচরণ বিধি মেনে চলতে নির্দেশনা দেওয়া হয়েছে। এরপরও কেউ আচরণ বিধি ভঙ্গ করেন, প্রচারণা চালালে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

মেয়র পদে মনোনয়নপত্র দাখিলকারীদের মধ্যে রয়েছেন- আওয়ামী লীগ মনোনীত প্রার্থী দলের কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগ সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির মনোনীত প্রার্থী ও দলের কেন্দ্রীয় সদস্য সদ্য বিদায়ী মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপির বিদ্রোহী (স্বতন্ত্র) প্রার্থী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম, সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর, ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত ডা. মোয়াজ্জেম হোসেন খান, জামায়াতের মহানগর আমির অ্যাডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের (স্বতন্ত্র), কাজি জসিম উদ্দিন (স্বতন্ত্র), মুক্তাদির হোসেন তপাদার (স্বতন্ত্র) এবং যুব সংগঠক এহছানুল হক তাহের (স্বতন্ত্র)।

এছাড়া মহানগর বিএনপির সহ-সভাপতি আব্দুল কাইয়ুম জালালী পংকি ও মহানগর খেলাফত মজলিসের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন মনোনয়নপত্র সংগ্রহ করলেও তারা মনোনয়নপত্র জমা দেননি। এর মধ্যে ২০ দলীয় জোটের শরীক খেলাফত মজলিসের প্রার্থী কে এম আব্দুল্লাহ আল মামুন সংবাদ সম্মেলনের মাধ্যমে তার প্রার্থীতা প্রত্যাহার করেছেন জোট প্রার্থী আরিফুল হকের সমর্থনে।

আগামী ১ ও ২ জুলাই রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই এবং চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১০ জুলাই। ৩০ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সিলেটে এবার ভোটার সংখ্যা  ৩ লক্ষ ২১ হাজার ৭৩২ জন।

শেয়ার করুন