সিসিকের সংরক্ষিত ৯ ওয়ার্ডে ৬৩ নারী প্রার্থী

সিলেটের সকাল রিপোর্ট :: সিলেট সিটি কর্পোরেশন (সিসিক) নির্বাচনের মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ছিল বৃহস্পতিবার। এদিন সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সিসিক নির্বাচনের রিটার্নিং ও নয়জন সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন প্রার্থীরা।

এরমধ্যে ৯টি সংরক্ষিত ওয়ার্ডে নারী কাউন্সিলর পদে ৬৬ জন মনোনয়নপত্র সংগ্রহ করলেও ৬৩জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। এদের মধ্যে সংরক্ষিত ১ নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ নারী কাউন্সিলর প্রার্থী। তারা হলেন- বর্তমান নারী কাউন্সিলর কুহিনুর ইয়াসমিন ঝর্ণা, সাবেক কাউন্সিলর সালমা সুলতানা, আছিয়া বেগম, দিলরুবা ইসলাম, সন্ধ্যা লক্ষ্মী দে, রত্মা বেগম ও মুক্তা চৌধুরী।

সংরক্ষিত ২নং ওয়ার্ডের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন- বর্তমান কাউন্সিলর জানানারা খানম মিলন, সেলীনা রাজা, কুলসুমা বেগম পপি, রুনা বেগম, রেহানা বেগম শিরিন, আমিনা কায়সার ও আকতারুন নেছা বেগম।

সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান নারী কাউন্সিলর রেবেকা বেগম, ফেরদৌস আরা, মোছা. মিতা বেগম, রেবেকা জাহান, রেশমা বেগম, শ্যামলী সরকার, রোকসানা খানম ও আলিমুন

সংরক্ষিত ৪ নং ওয়ার্ডে বর্তমান নারী কাউন্সিলর মাসুদা সুলতানা ছাড়াও মনোনয়নপত্র জমা দিয়েছেন রুহেনা খানম মুক্তা, রোজিনা আক্তার ও সালমা আক্তার।

সংরক্ষিত ৫নং ওয়ার্ডে ৬জন প্রার্থী হওয়ার আগ্রহ দেখিয়েছেন। তারা হলেন- বর্তমান নারী কাউন্সিলর শাহানা বেগম সানু, খালেদা বেগম হেনা, খোরশেদা আক্তার বিউটি, পাপিয়া চৌধুরী, ধীবারানী দে ও পারুল মজুমদার।

সংরক্ষিত ৬নং ওয়ার্ডে ৭জন প্রার্থীর মধ্যে বর্তমান নারী কাউন্সিলর শাহানারা বেগম, রেহেনা ইয়াসমিন, রোকসানা আক্তার জলি, কামরুন নাহার চৌধুরী, সিমলী বেগম, ইন্দ্রানী সেন ও ফাতেমা মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সংরক্ষিত ৭নং ওয়ার্ডে ১০জন প্রার্থী হয়েছেন। তারা হলেন- বর্তমান নারী কাউন্সিলর শামীমা স্বাধীন, সাবেক নারী কাউন্সিলর নাজনীন আক্তার কনা, ক্ষমা রানী দে, মাহমুদা নাজিম রুবি, ডায়না বেগম (সুমাইয়া), নার্গিস সুলতানা, শিবানী দেব রায়, মুক্তা বেগম, নাসরীন ইসলাম ও স্বপ্না বেগম।

সংরক্ষিত ৮নং ওয়ার্ডের ৬ জনের মধ্যে বর্তমান নারী কাউন্সিলর ছামিরুন নেছা, আছমা বেগম, অ্যাডভোকেট রোকশানা বেগমশাহনাজ, পারভীন বেগম, রুবি বেগম, নাছিমা চৌধুরী, লিজা আক্তার ও আছমা বেগম।

সিসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,‘আগামী ১ ও ২ জুলাই মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই এবং চূড়ান্ত প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১০ জুলাই। ৩০ জুলাই ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।’

সিলেটে এবার ভোটার সংখ্যা ৩ লক্ষ ২১ হাজার ৭৩২ জন।

শেয়ার করুন